২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৪৭:৩০ অপরাহ্ন
ফখরুলের জামিন আবেদন গ্রহণের আদেশ চেম্বার আদালতে বহাল
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
ফখরুলের জামিন আবেদন গ্রহণের আদেশ চেম্বার আদালতে বহাল

৯ টি মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন গ্রহণ এবং আবেদনের শুনানি ও নিষ্পত্তি করতে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতকে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেননি চেম্বার আদালত।


তবে বিচারিক আদালত জামিন আবেদন গ্রহণ না করলে সেই আদেশের বিরুদ্ধে রিট আকারে আসতে পারে কিনা, এ বিষয়ে শুনানির জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। ওইদিন আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হবে।


বৃহস্পতিবার হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।


গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে সহিংসতার ঘটনায় পল্টন ও রমনা থানায় এ নয়টি মামলা করা হয়।


২৯ অক্টোবর বিএনপি মহাসচিবকে উত্তরার বাসা থেকে গ্রেফতার করা হয়। ফখরুলকে গ্রেফতার দেখানো হয় প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায়।


এই নয়টি মামলায় মামলায় পুলিশ কনস্টেবলকে হত্যা, রাস্তায় বেআইনি জমায়েত, যানবাহন ভাঙচুর, সংঘর্ষ, পুলিশের অস্ত্র ছিনতাই, সম্পদের ক্ষয়ক্ষতি, পুলিশ সদস্যদের ওপর হামলা এবং দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।


আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। ফখরুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।


শেয়ার করুন