২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৪১:১৯ অপরাহ্ন
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফসহ ১৯ জনের বিরুদ্ধে মামলার রায় আজ
  • আপডেট করা হয়েছে : ২৮-১২-২০২৩
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফসহ ১৯ জনের বিরুদ্ধে মামলার রায় আজ

পুলিশের কাজে বাধা দেওয়াসহ নাশকতার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীসহ ১৯ জনের বিরুদ্ধে গুলশান থানায় দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে আজ বৃহস্পতিবার। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ রায় ঘোষণা করবেন। 


গত রোববার যুক্তিতর্ক ও শুনানি শেষে আদালত রায়ের তারিখ ধার্য করেন। আদালতের বেঞ্চ সহকারী জনি খন্দকার জানান রায় ঘোষণার জন্য আজ দিন ধার্য আছে। 


মামলার অপর আসামিরা হলেন মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ, মেজর (অব.) মো. হানিফ, এম এ আউয়াল খান, এম এ কাউয়ুম, মো. দুলাল, মো. রাসেল, মঈনুল ইসলাম, তোফায়েল আহম্মেদ ওরফে লিটন, মো. বাবুল হোসেন ওরফে বাবু, মো. আলমগীর হোসেন ওরফে রাজু, মো. জাহাঙ্গীর শিকদার ওরফে বাবু, আরিফুল ইসলাম, মো. বিল্লাল হোসেন, মো. সামসুল হক মিয়াজী, মো. বিপ্লব, মো. খুরশিদ আলম মমতাজ, মো. মোশারফ হোসেন ও মো. মাহাবুব। 


মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা ২০১১ সালের ৪ জুন গুলশান থানার মহাখালী ওয়ারলেস গেট পানির ট্যাংকের সামনে রাস্তার ওপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা দেন এবং আক্রমণ করেন। এ সময় রাস্তায় চলাচলরত গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেন। 


২০১৪ সালের ২৯ এপ্রিল মামলাটি তদন্তের পর গুলশান থানার উপপরিদর্শক (এসআই) কামরুল হাসান তালুকদার আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল এ মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়া হয়। মামলার বিচার চালাকালীন সময়ে আদালত ১২ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেছেন। 


উল্লেখ্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে আছেন। গত ৫ নভেম্বর টঙ্গী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


শেয়ার করুন