০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০৬:৪৫ পূর্বাহ্ন
আ.লীগ ক্ষমতায় থাকলে দেশের মঙ্গল হয়: আসাদ
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৪
আ.লীগ ক্ষমতায় থাকলে দেশের মঙ্গল হয়: আসাদ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মঙ্গল হয়, দেশের মানুষের উন্নয়ন ঘটে বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহা. আসাদুজ্জামান আসাদ। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে রাজশাহীর মোহনপুর উপজেলার খোলাগাছি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আসাদুজ্জামান আসাদ বলেন, আজ থেকে তিন দিন আগেই জানুয়ারি মাসের এক তারিখে নিশ্চয়ই এই স্কুলেও বই উৎসব হয়েছে। এই অঞ্চলের যারা জনপ্রতিনিধি, স্কুল পরিচালনা কমি, শিক্ষার্থী, অভিভাবক তাদের অনেকেই এসেছেন, বই উৎসবে অংশগ্রহণ করেছিলেন। অতীতেও তো অনেক সরকার ছিল। কেউ কি বলেছিল, আপনার সন্তানের শিক্ষার অধিকার আছে? রাষ্ট্রের দায়িত্ব হলো আমাদের কোমলমতি সন্তানদের শিক্ষায় শিক্ষিত করতে হবে, শেখ হাসিনা বলেছেন।


তিনি আরও বলেন, আপনাদের মানসিকভাবে প্রস্তুতি নিতে হবে। আপনারা ভোট কেন্দ্রে এসে ভোট দিবেন। কাকে ভোট দিবেন সেটা আপনাদের বিষয়। আমরা এসেছি শেখ হাসিনার দলের মানুষ হিসেবে নৌকা প্রতীকে ভোট চাইতে। আরও অনেকেই প্রার্থী আছেন, তারাও এসেছেন অথবা আসবেন, তারাও হয়তো তাদের কথা বলবেন। আমি সবার কাছে নৌকা প্রতীকে ভোট চাই। কারণ, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মঙ্গল হয়, দেশের মানুষের উন্নয়ন ঘটে।


নৌকা প্রতীকের প্রার্থী আসাদ বলেন, শিক্ষার্থী ও শিক্ষকের ভাবনা শেখ হাসিনা ভাবে। শেখ হাসিনা রাষ্ট্রের টাকায় নিজের বিবেক, বুদ্ধি, মেধা ও সততা দিয়ে আমাদের কোমলমতি সন্তানদের আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষিত করার প্রয়াস গ্রহণ করেছে। এই বই উৎসবে শুধু কি আওয়ামী লীগের সন্তানরাই বই পায় নাকি এই অঞ্চলের সমস্ত সন্তানরাই বই পায়? বই উৎসবে এক ক্লাস থেকে নতুন ক্লাসে উঠার যে আনন্দ, তার সাথে নতুন বই প্রাপ্তি আরও বেশি আনন্দের। সেই আনন্দ ওই ছাত্র বা ছাত্রীর জীবন ছাড়িয়ে তার পরিবারের উপরেও প্রভাব ফেলে। এই প্রভাব ফেলার পেছনে আমাদের নেত্রী শেখ হাসিনার অবদান আছে। এই সন্তানকে শুধু বই দিয়েই শেখ হাসিনা ক্ষান্ত হন নি, তাদের শিক্ষা উপবৃত্তির টাকা প্রতিমাসে মায়ের মোবাইলে চলে আসে। সেই টাকা কি শুধু আওয়ামী লীগের সন্তানের মায়েরা গ্রহণ করে নাকি এই এলাকার সব সন্তানের মায়েরাই গ্রহণ করে?


রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ বলেন, পৃথিবীতে এক মাত্র শেখ হাসিনা রাষ্ট্রনায়ক, যিনি পরিষ্কারভাবে জাতির সামনে দাঁড়িয়ে বলেছেন, ‘সন্তান আপনার, লেখাপড়ার দায়িত্ব আমার।’ এই কথা কি অতীতে কোনো রাষ্ট্রপ্রধান বলতে পেরেছে, পারে নি। সেখানে তো আমাদের হক আছে। আপনি যে দলই করুন না কেন, শেখ হাসিনার যে ত্যাগ ও শ্রম, সেই শ্রমের বিনিময়ে আপনার সন্তান উচ্চ শিক্ষায় শিক্ষিত হবে এবং দেশ গঠনে নিজেকে ভূমিকা রাখবে। সেই সন্তান আপনার জীবনকে আলোকিত করবে, এই অঞ্চলের সমাজ এবং মানুষের আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত হবে। কে না চায় তার সন্তান আদর্শ হিসেবে গড়ে উঠুক। সেই গড়ে ওঠার পেছনে যদি আমাদের রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অবদান থাকে, তাদের বিবেকের রায়টি নৌকায় চাইতেই পারি। এটা আমাদের হক।


সমস্ত ধর্মই বলে, উপকারীর উপকার স্বীকার করে তার সুযোগ থাকলে ঋণ শোধ করা নৈতিক এবং ধর্মীয় দায়িত্ব। নৈতিক এবং ধর্মীয় দায়িত্বের জায়গা থেকে আমাদের তো হক আছে আপনাদের প্রতি। এই ইউনিয়নের অধিকাংশই বিধবা ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, অন্তঃসত্ত্বা ভাতা পেয়ে থাকেন। এই ভাতা কি শুধু আওয়ামী লীগের বয়স্করাই পান নাকি এই সমাজের যারাই বাংলাদেশের নাগরিক সবাই পান। শেখ হাসিনা কি আওয়ামী লীগ দেখেন না বাংলাদেশ দেখেন? যেই মানুষটি বাংলাদেশ নিয়ে ভাবেন তার তো হক আছে, আমরা তার প্রতিনিধি আপনাদের সামনে দাঁড়িয়েছি বলেও উল্লেখ করেন এমপি প্রার্থী আসাদ।


স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আল মামুনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, সদস্য সুরঞ্জিত কুমার সরকার, রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আলমগীর মোর্শেদ রঞ্জু, মোহনপুর উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক এনামুল হক, রায়ঘাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবলু রহমান, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আলী, সদস্য জামাল হোসেন বিশ্বাস, মোহনপুর উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আল মমিন শাহ গাবরু, রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়েজ উদ্দীন প্রমুখ।


এদিকে বৃহস্পতিবার দুপুরে মোহনপুর উপজেলার রায়ঘাটি ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগ ও প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী আসাদুজ্জামান আসাদ।


শেয়ার করুন