০১ জুলাই ২০২২, শুক্রবার, ১০:০৩:৩৫ পূর্বাহ্ন
মুশফিক-লিটনের শতরানের জুটি
রাজশাহী নিউজ ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৮-০৫-২০২২
মুশফিক-লিটনের শতরানের জুটি

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন সকালে হানা দেয় বৃষ্টি। এতে খেলা শুরু হয় আধাঘণ্টা পর। দেরিতে হলেও বাংলাদেশের দিনটা শুরু হয়েছে ভালোভাবে।

দিনের প্রথম বলেই লং অনে খেলে সিঙ্গেল নিয়ে লিটনকে স্ট্রাইক দেন মুশফিক। মেন্ডিসের হাফ ভলি লিটনের দারুণ স্কয়ার ড্রাইভে পাঠিয়ে দেন বাউন্ডারির বাইরে। এতে দুজনের জুটি পেরিয়ে যায় শতরান।

২১৩ বলে চতুর্থ উইকেটের জুটিতে তারা এই রান যোগ করেন। ৯৮ রানের জুটি গড়ে মঙ্গলবার দিন শেষ করেছিলেন। বুধবার দিনের প্রথম দুই বলেই তিন অঙ্কের ফিগারে নিয়ে যান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৬৩ রান। মুশফিক ৭২ ও লিটন ৭৯ রানে ব্যাট করছেন।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হওয়ার কথা চতুর্থ দিনের খেলা। কিন্তু সকাল থেকেই দফায় দফায় বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আধাঘণ্টা পর শুরু হয় চতুর্থ দিনের খেলা। বৃষ্টি থেমে গেলেও আউটফিল্ড ভেজা থাকায় সকাল ১০টার বদলে ১০টা ৩০ মিনিটে শুরু হয় আজকের দিনের খেলা।

তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৩১৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। অপরাজিত আছেন দুই ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস। এক প্রান্তে মুশফিক ৫৩, অপরপ্রান্তে লিটন ৫৪ রানে অপরাজিত ছিলেন।

এর আগে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে দুবার ক্রাম্পের শিকার হয়ে পায়ের পেশিতে টান পান তামিম ইকবাল। এই কারণে তৃতীয় সেশনে আর মাঠে নামেননি তিনি। ২১৭ বলে ১৩৩ রান করে অপরাজিত আছেন তিনি। চতুর্থ দিনে মাঠে নামার অপেক্ষায় আছেন তিনি।

প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছে শ্রীলংকা। লংকানদের হয়ে সর্বোচ্চ ১৯৯ রান করেছেন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস। এ ছাড়া বাংলাদেশের হয়ে ৬ উইকেট শিকার করেছেন ১৫ মাস পর জাতীয় দলে ফেরা স্পিনার নাঈম হাসান।

শেয়ার করুন