৬ অগাস্ট ২০২২, শুক্রবার, ০৫:৪৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীমণির সন্তানের ছবি ও নাম প্রকাশ প্রেমের টানে ছুটে এলেন অস্ট্রিয়ান প্রকৌশলী গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা সেনানিবাসে তৃতীয় জানাজা শেষে লে. কর্নেল ইসমাইলকে বনানীতে দাফন সুইস ব্যাংকের তথ্য চাওয়া নিয়ে রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব রাবির কেন্দ্রীয় মন্দির সভাপতির বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ
আফগানিস্তানে ব্যস্ত বাজারে হামলা, ‘বহু’ হতাহত
  • আপডেট করা হয়েছে : ২০-০৬-২০২২
আফগানিস্তানে ব্যস্ত বাজারে হামলা, ‘বহু’ হতাহত

আফগানিস্তানের পূর্ব নাঙ্গারহার প্রদেশের একটি ব্যস্ত বাজারে সোমবার হামলায় বহু মানুষ হয়েছে বলে আফগানিস্তানে জাতিসংঘের মিশন জানিয়েছে। যদিও তালেবান কর্মকর্তারা জানান, তারা মাত্র ১০ জন আহত হয়েছে বলে নিশ্চিত হয়েছেন। খবর রয়টার্সের। 

আফগানিস্তানে জাতিসংঘের সহায়তা মিশন (ইউএনএএমএ) সোমবার তাদের টুইটার অ্যাকাউন্টে জানায়, নানগারহার প্রদেশের একটি জনাকীর্ণ বাজারে আজ সকালের হামলার নিন্দা করেছে ইউএনএএমএ। হামলায় বহু বেসামরিক নাগরিককে নিহত ও আহত হয়েছে, তাদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

আফগানিস্তান জুড়ে বেসামরিকদের লক্ষ্য করে ক্রমাগত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে বলেও টুইটারে জানিয়েছে ইউএনএএমএ। 

এদিকে, নানগারহার প্রদেশের তালেবান প্রশাসনের মিডিয়া ও তথ্য প্রধান কুরাইশি বদলাউন বিস্ফোরণ খবর নিশ্চিত করেছেন।  তবে হামলার লক্ষ্য স্পষ্ট নয় বলেও জানিয়েছেন তিনি। 

বদলাউন বলেন, আমরা ১০ জন আহত হওয়ার খবর পেয়েছি। তবে কারো নিহতের খবর পাইনি।

গত বছরের আগস্টে ক্ষমতা দখলের পর থেকে আফগানিস্তানে নিরাপত্তা বাড়িয়ে এবং দেশটিকে হুমকির কবল থেকে সরিয়ে নেওয়ার দাবি করে আসছে তালেবান। যদিও আন্তর্জাতিক কর্মকর্তা ও বিশ্লেষকদের মতে, আফগানিস্তানে জঙ্গিবাদের পুনরুত্থানের ঝুঁকি রয়েই গেছে।

শেয়ার করুন