২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫০:৪০ অপরাহ্ন
মন্ত্রিসভায় ডাক পেয়ে ইতিহাস গড়লেন শফিকুর
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৪
মন্ত্রিসভায় ডাক পেয়ে ইতিহাস গড়লেন শফিকুর

সিলেটের বিশ্বনাথবাসী প্রায় ৪৫ বছর পর আবারো পেলেন বাংলাদেশ সরকারের প্রতিমন্ত্রী পদ। আর এবারে এই প্রতিমন্ত্রী হলেন সিলেট-২ বিশ্বনাথ ও ওসমানীনগর আসনের নব-নির্বাচিত এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী। 


বুধবার সন্ধ্যায় সর্বত্র এমন খবর ছড়িয়ে পড়লে বিশ্বনাথবাসীর মধ্যে দেখা দেয় আনন্দের বন্যা। এমন খবরে পৌর শহরে মিষ্টি বিতরণ করেছেন উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দীর্ঘদিন পর বিশ্বনাথবাসী শফিকুর রহমান চৌধুরীকে প্রতিমন্ত্রী পেয়ে উন্নয়ন নিয়ে নতুন করে আশার আলো দেখতে পাচ্ছেন। অনেকেই বলেন, এ আসনে অতীতের ১০ বছর পিছিয়ে পড়া উন্নয়ন এবার পুষিয়ে নেওয়ার একটি বিশাল সুযোগ হয়েছে।


জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট কলামিস্ট এএইচএম ফিরোজ আলী জানান, ১৯৭৮ সালে একবার বিশ্বনাথবাসী একজন যোগাযোগ প্রতিমন্ত্রী পেয়ে ছিলেন। তিনি হলেন মরমী কবি দেওয়ান হাসন রাজার পরিবারের সদস্য দেওয়ান তৈমুছ রাজা চৌধুরী। তার পর প্রায় ৪৫টি বছর আর বিশ্বনাথবাসী একজন প্রতিমন্ত্রীর দেখা পাননি। শফিকুর রহমান চৌধুরী প্রতিমন্ত্রী হওয়ায় আরেকটি ইতিহাস গড়েছেন। এটা বিশ্বনাথবাসীর জন্য অনেক বড় পাওনা।  তাই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


এদিকে শফিকুর রহমান চৌধুরী প্রতিমন্ত্রী হওয়ায় বৃহস্পতিবার আসরের নামাজ শেষে পৌর শহরের পুরাতন বাজার জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতারা।


শেয়ার করুন