২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২০:১২ পূর্বাহ্ন
সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে রাজশাহী
  • আপডেট করা হয়েছে : ২৮-০১-২০২৪
সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে রাজশাহী

রাজশাহীতে একদিনের ব্যবধানে তাপমাত্রা আরও কমেছে। রোববার (২৮ জানুয়ারি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন শনিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।


৭ ডিগ্রি সেলসিয়াস চলতি মৌসুমে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের ভেতরে থাকলে তাকে মাঝারি শৈত্যপ্রবাহ ধরা হয়। সে অনুযায়ী উত্তরের পদ্মাপাড়ের জেলা রাজশাহীতে এখন মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।



রাজশাহীর ওপর দিয়ে বেশ কয়েকদিন দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেলেও দুইদিন থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বইছে। এর ফলে কনকনে শীতে কাঁপছে রাজশাহী। বেলা বাড়ার পর তাপমাত্রা বাড়ছে। তবে হিমেল বাতাসের কারণে শীত অনুভূত হচ্ছে। রোববার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, গত ১১ জানুয়ারি রাজশাহীর তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল। এরপর রোববার তা ৭ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। এটিই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। পূর্বাভাস অনুযায়ী, আরও দুই থেকে তিন দিন রাজশাহীর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

শেয়ার করুন