০১ মে ২০২৪, বুধবার, ০৮:২০:৪১ অপরাহ্ন
আর একটি মানুষকেও যাতে এভাবে আগুনে পুড়ে মরতে না হয়: মন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০২-০৩-২০২৪
আর একটি মানুষকেও যাতে এভাবে আগুনে পুড়ে মরতে না হয়: মন্ত্রী

বেইলি রোডে বৃহস্পতিবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের প্রাণহানির ঘটনার কথা উল্লেখ করে পাট ও বস্ত্রমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আর একটি মানুষকেও যাতে এভাবে আগুনে পুড়ে মরতে না হয়। এজন্য সব প্রতিষ্ঠানের অগ্নি নির্বাপক ব্যবস্থার রাখায় তাগিদ দিয়েছেন নানক। 


শনিবার রাজধানী লালমাটিয়া মহিলা স্কুল অ্যান্ড কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।


বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে তিনি বলেন, এটি দুর্ঘটনা না নাশকতা বিষয়টি তদন্ত হচ্ছে। তদন্তের পর আসল ঘটনা কী বের হবে। তবে আমি বলব, যারা ওই ঘটনায় সংশ্লিষ্ট রেস্টুরেন্ট মালিক থেকে শুরু করে যারা সেখানে নিয়ম বহির্ভূতভাবে কাজ করছে এবং যাদের নিয়মনীতি পালনে বাধ্য করার কথা তারা সবাই সতর্ক হবেন।  


অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ আগুনটি লাগার পর থেকে আমার চোখের সামনে ভেসে উঠছে ধানমন্ডি সাত মসজিদ রোডটি। যেখানে ব্যাঙের ছাতার মতো রেস্টুরেন্ট গড়ে উঠেছে। সে রেস্টুরেন্টগুলোতে আগুন প্রতিরোধে কোনো ব্যবস্থা আছে বলে আমার জানা নেই। কাজেই আমি বলেছি, সংশ্লিষ্ট সবাইকে নড়েচড়ে বসা দরকার। 


এ সময় রেস্টুরেন্ট ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, শুধু মুনাফাই করবেন, মানুষের জীবনকে এভাবে মৃত্যুর দিকে ঠেলে দিয়ে, এটা মেনে নেওয়া যায় না। অগ্নি নির্বাপকের ব্যবস্থা সব প্রতিষ্ঠানের নিতে হবে এবং নিতে বাধ্য করতে হবে। 


এ সময় সরকারের মন্ত্রিসভায় নিয়োগ পাওয়া নতুন প্রতিমন্ত্রীদের বিষয়ে নানক বলেন, তারা সবাই খুবই যোগ্য। তারা দেশকে অনেক কিছু দিতে পারবে বলে আমি বিশ্বাস করি।


শেয়ার করুন