২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৫৭:৪৯ পূর্বাহ্ন
গাউসিয়া টুইন পিকের ১২টি রেস্তোরাঁ সিলগালা
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২৪
গাউসিয়া টুইন পিকের ১২টি রেস্তোরাঁ সিলগালা

ধানমন্ডির সাতমসজিদ রোডের গাউসিয়া টুইন পিক ভবনের ১২টি রেস্তোরাঁ সিলগালা করার নির্দেশ দিয়েছেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার। 


আজ সোমবার দুপুরে ভবনটিতে অভিযান চালানোর পর এই সিদ্ধান্তের কথা জানান তিনি। এর আগে ভবনটির ছাদে দুটি স্থাপনা ভেঙে ফেলার নির্দেশ দেন রাজউকের এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।


অভিযান শেষে তাজিনা সারোয়ার সাংবাদিকদের বলেন, এই ভবনটি এফ-১ ক্যাটাগরিতে অনুমোদন দেওয়া হয়েছে। ওই ক্যাটাগরি অনুসারে ভবনটি অফিস হিসেবে ব্যবহার করতে পারবে। কিন্তু আমরা পরিদর্শনে মাত্র দুই ফ্লোরের কিছু অংশ অফিস হিসেবে বরাদ্দ দেওয়ার বিষয়টি দেখলাম। বাকি অংশগুলোতে নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ১২ থেকে ১৫টি রেস্টুরেন্টকে ভাড়া দেওয়া হয়েছে। তার সঙ্গে ওষুধ ও কাপড়ের দোকান পেয়েছি। নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ভাড়া দেওয়ার কারণে রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযানে এসেছে।


তিনি আরও বলেন, আমরা শুধু রেস্টুরেন্টগুলো সিলগালা করে দিচ্ছি।


গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডে গ্রিনকজি কটেজের আগুনে নারী-শিশুসহ ৪৬ জন মারা যান। তাদের মধ্যে এখনো পর্যন্ত ৪৪ জনের লাশ হস্তান্তর করা হয়েছে। বাকি দুজনের লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।


এর পর রোববার রাতে ঢাকার বিভিন্ন এলাকার রেস্টুরেন্টগুলোতে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। আজ সোমবার রাজধানীতে অননুমোদিত রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে রাজউক।


শেয়ার করুন