৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:৪৯:৪২ অপরাহ্ন
ভারতে পাচারের সময় ২ কোটি ৩০ লাখ টাকার স্বর্ণসহ আটক ২
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২৪
ভারতে পাচারের সময় ২ কোটি ৩০ লাখ টাকার স্বর্ণসহ আটক ২

অবৈধভাবে ভারতে পাচারকালে জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে দুই কোটি ৩০ লাখ টাকা মূল্যের প্রায় ২০০ ভরি ওজনের ২০টি স্বর্ণের বারসহ দুজন স্বর্ণপাচারকারীকে হাতেনাতে আটক করেছেন বিজিবি সদস্যরা। 


শুক্রবার বিকালে জয়পুরহাটের ভারত সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার পূর্ব উঁচনা এলাকা থেকে এ স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন— একই উপজেলার উঁচনা গ্রামের আব্দুল ওহাব (৪২) ও মেহেদী হাসান পাপ্পু (২৬)। 


শুক্রবার সন্ধ্যায় জয়পুরহাট-২০ বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জয়পুরহাট-২০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, শুক্রবার (গতকাল) দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল অভিযান পরিচালনা করে। ওই অভিযানে আব্দুল ওহাব ও মেহেদী হাসান পাপ্পু নামে দুই পাচারকারীকে ১৯৯ ভরি ১২ আনা ২ রতি ওজনের ২০টি স্বর্ণের বারসহ হাতেনাতে আটক করা হয়। সে সময় ওই পাচারকারীদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও দুটি সিম কার্ডসহ দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।


আটক সোনার বারসহ জব্দকৃত অন্যান্য মালামালের (একটি মোটরসাইকেল, দুটি সিম কার্ডসহ দুটি ব্যবহৃত মোবাইল ফোন সেট) মোট মূল্য ধরা হয়েছে দুই কোটি ২৯ লাখ ২১ হাজার ৬৪ টাকা।


পরে আইনগত প্রক্রিয়া শেষে শুক্রবার রাতেই আটক দুই স্বর্ণপাচারকারীকে পাঁচবিবি থানায় সোপর্দ করে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


শেয়ার করুন