২০ মে ২০২৪, সোমবার, ১২:৫৮:১২ অপরাহ্ন
ঈশ্বরদী-ঢাকা রেলরুটে বুড়িমারী এক্সপ্রেস লাইনচ্যুত, পাঁচ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২৪
ঈশ্বরদী-ঢাকা রেলরুটে বুড়িমারী এক্সপ্রেস লাইনচ্যুত, পাঁচ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ঈশ্বরদী-ঢাকা রেলরুটের মুলাডুলি স্টেশন পয়েন্টে ঢাকাগামী যাত্রীবাহী বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি সরিয়ে নেওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর ৩টা ৪ মিনিটে পাবনার ঈশ্বরদীর মুলাডুলি-চাটমোহর মিটারগেজ লাইনে এ দুর্ঘটনা ঘটে। পরে সকাল ৮টা ১০ মিনিটে বগিটি সরিয়ে নেওয়ার পর এই লাইনে ট্রেন চলাচল শুরু হয়।


এদিকে দুর্ঘটনার পর পশ্চিমাঞ্চলের রেলওয়ের মিটারগেজ লাইনে ঢাকা-জয়দেবপুরের সঙ্গে ট্রেনযোগাযোগ সাময়িক বন্ধ রাখা হয়। সকাল ৮টা পর্যন্ত মিটারগেজ রেললাইনে আটটি ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়। ব্যাহত হয় অন্যান্য ট্রেনের শিডিউল। 


ট্রেন লাইনচ্যুতের ঘটনায় পাকশী বিভাগের রেলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে। কমিটির বাকি দুই সদস্য হলেন বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মন্ডল ও বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী মো. মমতাজুল ইসলাম।


বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মন্ডল বলেন, ঢাকাগামী বুড়িমারী এক্সপ্রেসের একটি শোভন চেয়ার কোচের দুটি চাকা লাইনচ্যুত হয়। এতে রেললাইনের কিছু স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। বগি উদ্ধারের পর সকাল ৮টা ১০ মিনিটে মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে। আটটি ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা ছিল। এগুলো চালানোর ব্যবস্থা করা হচ্ছে। মুলডুলি-চাটমোহরে ২৫০০ নম্বর পয়েন্টের স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। স্লিপার সংস্কারের কাজ চলমান আছে।


শেয়ার করুন