০৮ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৮:১৬:০০ পূর্বাহ্ন
পবা ও মোহনপুর উপজেলা নির্বাচন আগামীকাল, প্রস্তুতি শেষ
  • আপডেট করা হয়েছে : ২৮-০৫-২০২৪
পবা ও মোহনপুর উপজেলা নির্বাচন আগামীকাল, প্রস্তুতি শেষ

রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। এদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। ইতিমধ্যে শেষ হয়েছে সকল প্রস্তুতি। কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ১১ জন, ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী ১৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৯ জন প্রার্থী রয়েছেন।


পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৬ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন। এই উপজেলার ভোট কেন্দ্রের সংখ্যা ৮৪ টি। ভোট কক্ষের সংখ্যা ৬২৬টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৮৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩০ হাজার ৯০১ জন ও নারী রয়েছেন এক লাখ ২৯ হাজার ৯৩৪ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৩ জন।


মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৫ জন আছেন। এই উপজেলায় ভোট কেন্দ্রের সংখ্যা ৪৫টি মোট ভোট কক্ষের সংখা ৩৪৬ টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৪৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭২ হাজার ৭০৪ জন, এবং নারী ভোটার সংখ্যা ৭২ হাজার ৮৩৯ জন।


সবগুলো কেন্দ্রে ২টি উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মঙ্গলবার বেলা ১১টা থেকে ভোটের সরঞ্জাম পাঠানোর কাজ শুরু হয়েছে। সেগুলে কেন্দ্রে নিয়ে যাচ্ছেন প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা সহ আনসার ও পুলিশ সদস্যরা।


শেয়ার করুন