০২ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১০:০৬:৪১ অপরাহ্ন
ফয়সালের চেয়েও ধূর্ত মতিউর, তাদের বিরুদ্ধে যত অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ৩০-০৬-২০২৪
ফয়সালের চেয়েও ধূর্ত মতিউর, তাদের বিরুদ্ধে যত অভিযোগ

জাতীয় রাজস্ব বোর্ডের সদ্য সাবেক সদস্য মো. মতিউর রহমান ও প্রথম সচিব কাজী আবু মাহমুদ ফয়সাল ‘একই বৃন্তে দুটি ফুল’। তবে এই ফুলের সুবাস নেই, ছড়িয়েছে দুর্গন্ধ। বিপুল অবৈধ সম্পদের তথ্য সামনে আসায় দুজনই এখন নিন্দিত, সমালোচিত। 

দুজনের বিরুদ্ধেই ক্ষমতার অপব্যবহার, ঘুস লেনদেনের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রাথমিক অনুসন্ধানেই তাদের শত শত কোটি টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। তবে তারা নিজেদের নামে সম্পদ করেছেন কম। বেশি করেছেন স্ত্রী-সন্তান ও আত্মীয়স্বজনের নামে।

মতিউর ও ফয়সাল পরিবার নিয়ে যে বাসা-বাড়িতে থাকেন সেগুলোও নিজেদের নামে করেননি। সিদ্ধেশ্বরীতে প্রায় ছয় কোটি টাকা দামের যে ফ্ল্যাটটিতে থাকে ফয়সাল পরিবার, সেটা কিনেছেন শ্বশুর আহমেদ আলীর নামে।

আর মতিউর বসুন্ধরায় অত্যাধুনিক যে বাড়িতে থাকেন সেটা মেয়ে ফারজানা রহমান ইপ্সিতার নামে করেছেন। স্ত্রী ও ভাইদের নামে করেছেন শিল্পকারখানা, রিসোর্টসহ বিপুল সম্পত্তি। সংশ্লিষ্ট একাধিক সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০০৫ সালে বিসিএস (কর) ক্যাডারে সহকারী কর কমিশনার হিসাবে কর্মজীবন শুরু করেন ফয়সাল। বর্তমানে তিনি এনবিআরের আয়কর বিভাগের প্রথম সচিব (ট্যাক্সেস লিগ্যাল অ্যান্ড এনফোর্সমেন্ট) হিসাবে দায়িত্বরত।

শেয়ার করুন