২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৬:৫৩:৪৩ পূর্বাহ্ন
কুমিল্লায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ-আ.লীগের সংঘর্ষ-গুলি, ৬ জন হাসপাতালে
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২৪
কুমিল্লায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ-আ.লীগের সংঘর্ষ-গুলি, ৬ জন হাসপাতালে

কুমিল্লায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি পালন করার সময় পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের পাল্টাপাল্টি সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়ে ছয়জন হাসপাতালে চিকিৎসাধীন। চান্দিনায় এসি ল্যান্ডের গাড়িতে আগুন দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 


আজ শনিবার সকালে কুমিল্লা জিলা স্কুলের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে প্রতীকী সাংস্কৃতিক অনুষ্ঠান করেন। তা ছাড়া নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা। এ সময় বিভিন্ন স্লোগান দেন তাঁরা। খবর পেয়ে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা ধাওয়া দিলে পূবালী চত্বর থেকে সরে নগরীর পুলিশ লাইন মোড়ে অবস্থান নেন বিক্ষোভকারীরা। এ সময় পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা ফাঁকা গুলি ছোড়ে। 


ওই দিকে শিক্ষার্থীদের একাংশ নগরীর জিলা স্কুলের সামনে অবস্থান নেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ লাইন মোড়ে শিক্ষার্থীদের ওপর আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলা চলছিল। নগরীর রাজগঞ্জ, পূবালী চত্বর, নিউমার্কেট এলাকা, ভিক্টোরিয়া সরকারি কলেজ সড়ক, রানীরবাজার সড়কসহ বিভিন্ন মোড়ে অবস্থান নেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এসব সড়কে তাঁরা যানবাহন চলাচল বন্ধ করে দেন। এ ছাড়া নগরীর কান্দিরপাড় এলাকার সব মার্কেট ও দোকানপাট বন্ধ হয়ে যায়। নগরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।


শেয়ার করুন