১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩৭:৩৪ অপরাহ্ন
মানুষের বাঁধভাঙা উল্লাস: আটকা পুলিশের বড় কর্তারা, পরে যেভাবে উদ্ধার
  • আপডেট করা হয়েছে : ০৭-০৮-২০২৪
মানুষের বাঁধভাঙা উল্লাস: আটকা পুলিশের বড় কর্তারা, পরে যেভাবে উদ্ধার

তখন বিকাল গড়িয়ে সন্ধ্যা। রাজধানীতে কোটি মানুষের ঢল। পদত্যাগ করে দেশ ছেড়ে গেছেন শেখ হাসিনা। সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান দায়িত্ব নিয়েছেন। জাতির উদ্দেশ্যে ভাষণও সম্পন্ন। বিজয় উৎসব চারদিকে। আন্দোলনে জয়ী মানুষের বাঁধভাঙা স্রোত অলি-গলি, পাড়া- মহল্লায়। রাজধানীর রাজপথ হয়ে ওঠেছে  ছাত্র-জনতার বিজয়ের ক্যানভাস। 

লাখো মানুষ তখন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, জাতীয় সংসদ ভবনে ঢুকে পড়েছেন। পুলিশের বড় বড় কর্তারা অফিসে আটকা। তারা ভীত সন্ত্রস্ত। তাদের উদ্ধারে এসেছে হেলিকপ্টার। গন্তব্য তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর। 

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ওই দলে ছিলেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজিপি (এসবি প্রধান) মনিরুল ইসলাম, পুলিশের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. আতিকুল ইসলাম, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি প্রলয় কুমার জোয়ার্দার এবং অতিরিক্ত ডিআইজি বিপ্লব কুমার সরকার। 

এক পর্যায়ে পুলিশ হেড়কোয়ার্টারের হেলিপ্যাড থেকে তাদের বহনকারী কপ্টার আকাশে উড়ল। কিন্তু তখনও একজন কর্মকর্তা অফিসে। তিনি অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান। জানা যায়, পরবর্তীতে কামরুল আহসান রিকশা করে বাসায় ফেরেন।

শেয়ার করুন