০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ০৮:৩৪:০৭ পূর্বাহ্ন
রংপুরে অটোচালক মানিক নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ১১৯ জনের নামে হত্যা মামলা
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২৪
রংপুরে অটোচালক মানিক নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ১১৯ জনের নামে হত্যা মামলা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গণঅভ্যুত্থানের সময় গত ১৮ জুলাই রংপুর মহানগরীর মর্ডান মোড়ে গুলিতে নিহত অটোচালক মানিক নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক দুই মন্ত্রী, তিন সাবেক এমপি, ৭ পুলিশ কর্মকর্তা, ৩ কাউন্সিলর জেলা ও মহানগর আওয়ামীলীগ সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকসহ ১১৯ জনের নামে হত্যা মামলা করেছেন তার মা নুরজাহান বেগম। 


সোমবার (১৯ আগস্ট)  দুপুরে রংপুর অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজু আহমেদ বাবুর আদালতে মামলাটি দায়ের করেন তিনি। বিকেলে আদালত মামলাটি গ্রহণ করে এ ঘটনায় পুলিশের করা পূর্বের মামলা প্রত্যাহারের  দিন থেকে মামলাটি এজহার হিসেবে গ্রহণ করে কার্যক্রম শুরুর আদেশ দেন। 


বাদীর আইনজীবী অ্যাডভোকেট আলাউদ্দিন বলেন, গত ১৮ জুলাই পুলিশ এবং সাবেক আওয়ামীলীগ সরকারের নেতা কর্মীদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন অটোচালক মানিক। ঘটনাটি আড়াল করতে ছাত্র জনতার উপর চাপিয়ে দিতে পুলিশ একটি মামলা করে। শেখ হাসিনা সরকার থেকে পদত্যাগ করে  পালিয়ে যাওয়ার পর অন্তর্বর্তীকালীন সরকার কোটা সংস্কার আন্দোলনে ছাত্র জনতার বিরুদ্ধে যে মামলা হয়েছে তা ৩১ আগস্ট এর মধ্যে প্রত্যাহার ও নিষ্পত্তির প্রজ্ঞাপন জারি করে।


এই আইনজীবী আরো জানান, নিয়ম অনুযায়ী ৩১ শে আগস্ট পুলিশের করা ওই মামলাটি প্রত্যাহার হয়ে গেলে এক১ সেপ্টেম্বর থেকে   আমার বাদী নুরজাহান বেগমের মামলাটির কার্যক্রম শুরু হবে।


শেয়ার করুন