১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫৯:৪১ অপরাহ্ন
সোনালীর চেয়ারম্যানের পদত্যাগ, গ্রামীণ পল্লী সঞ্চয়ের চেয়ারম্যানের নিয়োগ বাতিল
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২৪
সোনালীর চেয়ারম্যানের পদত্যাগ, গ্রামীণ পল্লী সঞ্চয়ের চেয়ারম্যানের নিয়োগ বাতিল

সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর পদত্যাগপত্র গৃহীত হয়েছে। গতকাল সোমবার তিনি পদত্যাগ করেন। পাশপাশি গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাইফুল মজিদ এবং পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান আকরাম আল হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ মো. জামিনুর রহমানের নিয়োগ বাতিল করা হয়েছে। 


আজ মঙ্গলবার এসব নিয়ে পৃথক চারটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।


তিনি ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছিলেন। এরপর কিছু সময় তিনি বেক্সিমকো গ্রুপের উপদেষ্টা ছিলেন। পরে ২০১৯ সালে সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান জিয়াউল হাসান সিদ্দিকী। ২০২২ সালের আগস্টে তাকে পুনর্নিয়োগ দেওয়া হয়।


একইদিন গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাইফুল মজিদের নিয়োগ চুক্তি বাতিল হয়েছে। তাকে ২০২০ সালের ১৬ মার্চ প্রথম এ পদে নিয়োগ দেয় সরকার। দুই বছরের জন্য নিয়োগ দেওয়ার পর তাকে দুই বছর করে আরও দুইবার পুনর্নিয়োগ দেওয়া হয়। 


এ ছাড়া আজ পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান আকরাম আল হোসেনের নিয়োগও বাতিল করা হয়েছে। ব্যাংকটিতে সরকার মনোনীত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিনকে চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। এ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. জামিনুর রহমানের পুনর্নিয়োগও আজ বাতিল করা হয়েছে।


শেয়ার করুন