১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১১:১০:১৫ অপরাহ্ন
হত্যাকাণ্ডের ২৬ বছর পর ছয় আসামির যাবজ্জীবন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৪
হত্যাকাণ্ডের ২৬ বছর পর ছয় আসামির যাবজ্জীবন

যশোর সদর উপজেলার আড়পাড়া গ্রামের রফিক হত্যাকাণ্ডের ২৬ বছর পর ছয় আসামির যাবজ্জীবনসহ দশ আসামির কারাদণ্ড দিয়েছেন আদালত। 


বুধবার (২৮ আগস্ট) বিকাল ৪টায় স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ সামছুল হক এ রায় ঘোষণা করেন। রায়ে মামলার ৬ জনের যাবজ্জীবন এবং অপর ৪ জনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন বিচারক। 


এছাড়া রায়ে এই মামলার চার আসামি মৃত্যুবরণ করায় তাদের হত্যার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়। এই হত্যা মামলার রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট হলেও উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী।


দণ্ডিতরা হলেন- আড়পাড়া গ্রামের ওমর আলীর ছেলে ওয়াদুদ, ফয়জুর আলীর ছেলে রবিউল ইসলাম ও জহিরুল ইসলাম, মকু আলীর ছেলে মাহবুব আলী, ওয়াদুদের ছেলে আজিজুর, মহাসিন আলীর ছেলে আরিফ, আবুল হোসেনের ছেলে জাকির, সাখাওয়াৎ হোসেনের ছেলে কাওছার আলী, পাচু আলীর ছেলে আব্দুর রাজ্জাক ও সহিদুল ইসলাম।


মামলার বিবরণীতে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ১৯৯৮ সালের ১৩ জানুয়ারি বিকালে আসামিরা অস্ত্রসস্ত্র নিয়ে রফিকুলে ইসলামের বাড়িতে হামলা চালায়। এরপর আসামি ইকবাল তার হাতে থাকা বন্দুক দিয়ে রফিকুলকে আঘাত করে। রফিকুল পড়ে গেলে অন্যান্য আসামিরা তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ও গলা কেটে হত্যা করে। এসময় রফিকুলের চাচাতো ভাই নাজের, আকরাম তাকে রক্ষায় ছুটে গেলে আসামিরা তাদের পিটিয়ে জখম করে। আসামিরা রফিকুলের মৃত্যু নিশ্চিত হয়ে চলে যায়। 


শেয়ার করুন