১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৪১:০৭ অপরাহ্ন
ইয়েস মার্কা কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয়নি আ.লীগ: কাদের
  • আপডেট করা হয়েছে : ১৩-০২-২০২৩
ইয়েস মার্কা কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেয়নি আ.লীগ: কাদের

রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা এমন কোনো রাষ্ট্রপতি বানাইনি, যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ইয়েসউদ্দিন। ‘ইয়েস মার্কা’ কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে আমরা মনোনয়ন দিইনি। 

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

এ সময় তিনি জানান, স্বাধীনতাবিরোধী বা কোনো অপশক্তির প্রতিনিধিকে রাষ্ট্রপতির জন্য মনোনয়ন দেওয়া হয়নি। সেতুমন্ত্রী বলেন, যোগ্য, সৎ, নিষ্ঠাবান ও দক্ষ একজন ব্যক্তিকেই বাছাই করেছে আওয়ামী লীগ, যার কারণে নির্বাচন কমিশন তাকে রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করেছে। 

‘সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনটাই বর্ণাঢ্য। এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। নির্বাচন কমিশন তাকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেছে। যাচাই-বাছাইয়ের পর প্রধান নির্বাচন কমিশনারের ঘোষণাটি আমরা পেয়েছি। একটা কপি আমাদের দেওয়া হয়েছে।’

বিএনপি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তাদের কোনো আগ্রহ না থাকাই কথা। দেশের সংবিধান, গণতন্ত্র নিয়েও তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে যদি কোনো আগ্রহ না থাকে তাহলে রাষ্ট্রপতি কে হলো না হলো এ নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। কাজে এ নিয়ে আমরা অবাক হচ্ছি না। বিএনপি এমন কথা সবসময়ই বলে, এসব কথা তাদের মুখেই শোভা পায়। 

শেয়ার করুন