১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪৯:১৮ অপরাহ্ন
‘আমরা দুজনই কোটা আন্দোলনের পক্ষে ছিলাম’
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৪
‘আমরা দুজনই কোটা আন্দোলনের পক্ষে ছিলাম’

‘আমরা দুজনই (আমি ও সালমান এফ রহমান) কোটা আন্দোলনের পক্ষে ছিলাম। আমি নির্দোষ। ঘটনার বিষয় কিছুই জানি না। আদালতের কাছে ন্যায়বিচার চাই।’


বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালের দিকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হক রিমান্ড শুনানি চলাকালে আদালতকে এসব কথা বলেন। পরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালত তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই বাড্ডায় ফুজি টাওয়ারের সামনে সুমন সিকদারকে (৩১) গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হককে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন সালমান এফ রহমান ও আনিসুল হককে নিউমার্কেট থানার হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২৪ আগস্ট লালবাগ ও নিউমার্কেট থানার পৃথক দুই হত্যা মামলায় তাদের আরও ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়।


বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই গুলিতে নিহত হওয়া মো. সুমন সিকদারের মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।


শেয়ার করুন