১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:১২:৩০ অপরাহ্ন
সালমান খান ১ রুপি পারিশ্রমিক নিয়েছেন
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২৪
সালমান খান ১ রুপি পারিশ্রমিক নিয়েছেন

বলিউড সুপারস্টার সালমান খানকে মূলত কমার্শিয়্যাল সিনেমা করতেই বেশি দেখা যায়। তবে ভাইজান তার দীর্ঘ ক্যারিয়ারে এমন কিছু সিনেমা করেছেন যা বক্স অফিসে সফল না হলেও দর্শক হৃদয়ে দাগ কেটেছে। এমন একটি সিনেমা হচ্ছে ‘ফের মিলেঙ্গে’। যেখানে অভিনয়ের জন্য তিনি পারিশ্রমিক নিয়েছিলেন মাত্র ১ রুপি। 


ভারতীয় সংবাদমাধ্যম পিংকভিলার প্রতিবেদন অনুযায়ী, ২০০৪ সালে সালমান খান শিল্পা শেঠির সঙ্গে ‘ফের মিলেঙ্গে’ সিনেমায় কাজ করেছিলেন। সালমান এ সিনেমাটির জন্য ১ রুপি পারিশ্রমিক নিয়েছিলেন। এতে সালমান এইচআইভি এইডস আক্রান্ত একজন রোগীর চরিত্রে অভিনয় করেছিলেন।  


 

সম্প্রতি ‘ফের মিলেঙ্গে’ সিনেমার প্রযোজক শৈলেন্দ্র সিং তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছেন। এসময় তিনি জানান যে কীভাবে সালমান বলতে গেলে বিনামূল্যে এইচআইভি এইডস নিয়ে সিনেমা করেছিলেন যখন পুরো বলিউড কেউ কাজ করতে রাজি হয়নি। 


ভিডিওতে শৈলেন্দ্রকে বলতে শোনা যায়, ‘সালমান খান সিনেমাটির জন্য ১ রুপি চার্জ করেছিলেন। এর ক্লাইম্যাক্সে তিনি আসলে মারা যান।’


তিনি আরও বলেন, আমাদের পুরো ভারতের, বিশেষ করে যুবকদের জন্য এইডস বিষয়ে সচেতনতা তৈরি করতেই তিনি এই ছবিটি করেছিলেন, তবে আমি শেষ পর্যন্ত বুঝতে পেরেছিলাম যে সিনেমা সমাজের আয়না।


 

বলিউডের তরুণ প্রজন্মের আইকন সালমান খান। কিন্তু কল্পনা করুন, সালমান খানকে এইডসের মতো বিষয়ে একটি সিনেমা করতে রাজি করানো, যেখানে তিনি আসলে র‌্যাম্বো, টার্মিনেটর এবং ভারতের সুপারম্যান।


তিনি আরও উল্লেখ করেছিলেন, সিনেমার প্রধান অভিনেতা এইচআইভি আক্রান্ত হন এবং তারপরে ক্লাইম্যাক্সে মারা যান। এটাই প্রধান অভিনেতার প্লটলাইন। 


যখন পুরো বলিউড ইন্ডাস্ট্রি না বলেছে। সেদিনই আমি সালমান খানকে ফোন করেছিলাম। এইচআইভিতে আক্রান্ত হয়ে ক্লাইম্যাক্সে সালমানের মৃত্যু, স্পষ্টতই তার ভক্তরা খুশি ছিলেন না। কিন্তু সেই বার্তা পৌঁছে গেল গোটা দেশে। 


সালমানকে সর্বশেষ মনীশ শর্মা পরিচালিত টাইগার থ্রি সিনেমাতে দেখা গিয়েছিল। সিনেমাটি আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের একটি অংশ, যার মধ্যে রয়েছে ওয়ার ২, আলফা এবং পাঠান। অভিনেতাকে আগামীতে সাজিদ নাদিয়াদওয়ালার অ্যাকশন-থ্রিলার সিকান্দারে দেখা যাবে।


শেয়ার করুন