১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৮:৩৮ পূর্বাহ্ন
সাবেক আইজিপি মামুনকে ফের ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২৪
সাবেক আইজিপি মামুনকে ফের ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে নির্বিচার গুলিবর্ষণে রাজধানীর মোহাম্মদপুরে মুদি দোকানি আবু সায়েদ হত্যা মামলায় গ্রেফতার হয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল মামুন।  ইতোমধ্যে এ মামলায় তাকে ৮ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তবে আবারও তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ। 


এ বিষয়ে আজ বৃহস্পতিবার আদালতে শুনানি রয়েছে। 


এর আগে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল মামুনের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ছাত্র-জনতার মিছিলে মোহাম্মদপুরে মুদি দোকানি আবু সায়েদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় এ রিমান্ড মঞ্জুর করা হয়।


গত ৪ সেপ্টেম্বর সকাল ৬টা ৪৫ মিনিটে তাকে আদালতে আনা হয়। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।


এর আগের দিন, ৩ আগস্ট রাতে উত্তরা থেকে আবদুল্লাহ আল মামুনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।


ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট ক্ষমতাচ্যুত হয় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার। টানা প্রায় ১৬ বছরে ক্ষমতা ধরে রাখা এই স্বৈরশাসনের অন্যতম সহযোগী হিসেবে চিহ্নিত করা হয় পুলিশ বাহিনীকে। ছাত্র-জনতার আন্দোলন ঠেকাতে পুলিশ সরাসরি গুলি চালায়। এতে ঝরেছে শত শত প্রাণ। এজন্য সরকার পতনের পর ব্যাপক জনরোষে বিপর্যস্ত হয় পুলিশ বাহিনী। থানাগুলো হয়ে পড়ে পুলিশশূন্য। তবে আইজিপি আবদুল্লাহ আল মামুনসহ কর্মকর্তাদের প্রায় সবাই পালিয়ে বাঁচেন।


শেয়ার করুন