১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪২:৪২ পূর্বাহ্ন
বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে ভোলার ৭ জেলে নিখোঁজ
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৪
বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে ভোলার ৭ জেলে নিখোঁজ

ভোলার চরফ্যাশনের দক্ষিণ ঢালচরের বঙ্গোপসাগর মোহনায় বৈরী আবহাওয়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ১০ মাঝিমাল্লা নিয়ে মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ সময় সাগরে থাকা অপর জেলেরা ৩ জনকে জীবিত উদ্ধার করলেও নিখোঁজ রয়েছেন আরও ৭ জেলে।


শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় বঙ্গোপসাগর মোহনা থেকে মাছ শিকার করে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।


দুর্ঘটনার পরপরই নিখোঁজ জেলেদের উদ্ধার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে ট্রলার মালিকের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। নিখোঁজ জেলেদের পরিচয় এখনো জানা যায়নি। তবে এসব জেলেরা ঢালচর ও চর মানিকা ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।


ঢালচর ঘাটের জেলেরা জানান, বৃহস্পতিবার সকালে ঢালচর ঘাট থেকে আকতার মাঝি ১০ জন জেলে নিয়ে সাগরে মাছ শিকারে যান। দুদিন সাগরে থাকার পর বৈরী আবহাওয়ার কারণে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোপে পড়ে আকতার মাঝির ট্রলারটি সাগরের মোহনায় ডুবে যায়। সেখানে থাকা অপর জেলেরা ৩ জেলেকে জীবিত উদ্ধার করলেও ৭ জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।


ট্রলার মালিক আবদুস সালাম হাওলাদার জানান, বৃহস্পতিবার তার মালিকানাধীন মাছ ধরা ট্রলারটি ১০ মাঝিমাল্লা নিয়ে সাগরে মাছ শিকারে যায়। শুক্রবার বিকালে ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে ১০ জেলে নিয়ে ট্রলারটি দুর্ঘটনার শিকার হয়। 


চরফ্যাশন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, ট্রলারডুবির বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে খোঁজখবর নিচ্ছি।


চর মানিকা জোনের নৌ কন্টিনজেন্ট কমান্ডার মো. সানোয়ার হোসেন জানান, ঘটনাটি জানা নেই। তবে খোঁজ নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।


শেয়ার করুন