১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:২২:৫৫ পূর্বাহ্ন
বিশ্বকাপের প্রথম ম্যাচে দুদলের একাদশ
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২২
বিশ্বকাপের প্রথম ম্যাচে দুদলের একাদশ

অস্ট্রেলিয়ার গিলংয়ের কার্দিনিয়া পার্কে পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। প্রথম ম্যাচেই দুর্বল নামিবিয়ার মুখোমুখি এশিয়া কাপজয়ী শ্রীলংকা।

টস ভাগ্যটা সহায় হয়েছে দাসুন শানাকাদের। টস জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন লংকান অধিনায়ক। 

যেহেতু প্রথম ম্যাচ, অস্ট্রেলিয়ার উইকেট সম্পর্কে কিছুই জানা নেই তাদের। যে কারণে ফিল্ডিং নেওয়া। 

সে কথা জানিয়ে দাসুন শানাকা বললেন, তার ভাষ্য— ‘এটি প্রথম ম্যাচ এবং আমরা উইকেটটা দেখতে চাই আগে। আমাদের ছেলেরা খুব আত্মবিশ্বাসী এবং নিজ নিজ ভূমিকা জানে।’

একাদশ নিয়ে একটু হতাশার সুর তার কণ্ঠে। বললেন, দুর্ভাগ্যবশত দিলশান মাদুশাঙ্কা শেষ অনুশীলন সেশনে চোট পেয়েছে। দুষ্মন্ত চামিরা ও প্রমোদ মাদুশান আমাদের একাদশে আছে আজ। সে অর্থে এশিয়া কাপের মতোই আমাদের দলে ভারসাম্য আছে। 

টস পেলে তিনিও ফিল্ডিং নিতেন জানালেন নামিবিয়া অধিনায়ক গেরহার্ড ইরাসমাস।  তার যুক্তিও একই। 

তিনি জানালেন, ‘আমিও প্রথমে বোলিং করতেই পছন্দ করতাম। এটা তেমন একটা পার্থক্য গড়ে দেবে না। আমরা ভালো করতে চাই। তিনটি মাত্র ম্যাচ, আপনাকে শুরু থেকেই নিজের সেরাটা দিতে হবে। কন্ডিশন আমাদের বোলিং আক্রমণের সঙ্গে মানানসই, কিছু ধীরগতির এবং বাতাস কিছুটা সাহায্য করবে।’


শ্রীলংকা একাদশ
পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দানুসকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুষ্মন্থ চামিরা, প্রামোদ মদুশান, মহীশ থিকশানা।

নামিবিয়া একাদশ
ডিভান লা কক, মাইকেল ফন লিংগেন, স্টিফেন বার্ড, নিকোল লফটি ইটন, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), ইয়ান ফ্রাইলিংক, জোহানেস জোনাথন (জেজে) স্মিট, ডেভিড ওয়াইজ, জ্যান গ্রিন, বার্নার্ড স্কলটজ, বেন শিকোঙ্গো।

শেয়ার করুন