২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ১১:২৯:৪৮ অপরাহ্ন
বাগমারা ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২৪
বাগমারা ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

রাজশাহীর বাগমারা উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনকে (৫৫) গ্রেপ্তার করেছে থানা পুলিশ।


রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে হামিরকুৎসা ইউনিয়ন পরিষদ থেকে বাগমারা থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। আনোয়ার হোসেন হামিরকুৎসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান।তার বিরুদ্ধে এলাকায় আধিপত্ব বিস্তার ও দাঙ্গাহাঙ্গামার অভিযোগ রয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।


বাগমারা থানার পুলিশ জানায়, গত ৫ আগষ্ঠ সাবেক প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগের পূর্ব মুহুর্ত ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন হামিরকুৎসা ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগের লোকজন নিয়ে উপজেলার সদর ভবানীগঞ্জ বাজারে আসেন এবং বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে তাদেরকে আহত করেন।


এছাড়াও তিনি ওই দিন উপজেলার ভবানীগঞ্জ বাজারের বিভিন্ন দোকানপাটে হামলা চালিয়ে ভাংচুর, ককটেল বিস্ফোরনসহ নানা অপরাধে সাথে জাড়িয়ে পড়েন। শেখ হাসিনা দেশ ত্যাগের পর পরই ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন এলাকা ছেড়ে পালিয়ে যান। দীর্ঘদিন পালিয়ে থাকার পর রোববার ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ইউনিয়ন পরিষদে আসলে গোপন সংবাদের ভিত্তিতে বাগমারা থানার পুলিশ অভিযান চালিয়ে তাকে তাকে গ্রেপ্তার করে। বর্তমানে তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের একাধি অভিযোগ রয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।


এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের বিরুদ্ধে বিস্ফোরকসহ বিভিন্ন ধরনের অপরাধের সাথে জড়িত। আগামী কাল সোমবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন