২৩ অক্টোবর ২০২৪, বুধবার, ০৩:৩৫:০৪ পূর্বাহ্ন
বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্র
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২৪
বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশে কোল্ড স্টোরেজে দুধ, মাংস এবং অন্যান্য খাদ্যের মান নিশ্চিতে সমীক্ষার জন্য অনুদান দেবে যুক্তরাষ্ট্রের বাণিজ্য ও উন্নয়ন সংস্থা (ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট এজেন্সি) ইউএসটিডিএ। 


রোববার ঢাকায় মার্কিন দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খাদ্য সংরক্ষণে তাপমাত্রা-নিয়ন্ত্রিত লজিস্টিক নেটওয়ার্ক স্থাপনে সহায়তা করার জন্য বাংলাদেশের তৈরি খাবার এবং কোল্ড চেইন পরিষেবা সংস্থা বণ্টন ফুডস লিমিটেডকে (বণ্টন ফুডস) একটি সম্ভাব্যতা সমীক্ষার জন্য অনুদান দিচ্ছে ইউএসটিডিএ। এই অনুদান বাংলাদেশে তাপমাত্রা নিয়ন্ত্রিত হিমাগারের সরবরাহ ব্যবস্থার নেটওয়ার্ক স্থাপনে সহায়তা করবে। সমীক্ষার লক্ষ্য হলো—দুগ্ধজাত পণ্য, মাংস এবং অন্যান্য খাদ্যপণ্যের খরচ এবং ক্ষতি কমানো, যা দেশের খাদ্যনিরাপত্তা বৃদ্ধি করবে। বণ্টন ফুডস মিনেসোটাভিত্তিক ল্যান্ড ও’ লেকস ভেঞ্চার৩৭-কে এই সমীক্ষা পরিচালনার জন্য নির্বাচন করেছে।


ইউএসটিডিএর পরিচালক এনোহ টি. এবোং বলেন, বাংলাদেশের খাদ্যনিরাপত্তার লক্ষ্যে বেসরকারি খাতে বিনিয়োগ সহজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বণ্টন ফুডসের সঙ্গে আমাদের এই অংশীদারিত্ব মূলধন সংগ্রহে সহায়তা করবে এবং বাংলাদেশের মানুষের প্রয়োজন মেটাতে উদ্ভাবনী সমাধান প্রয়োগ করবে। তাজা খাদ্যের প্রাপ্যতা বাড়াতে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি যে ইতিবাচক ভূমিকা রাখতে পারে, আমরা তা দেখাতে পারব বলে

শেয়ার করুন