১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ০২:৩৫:৩৭ অপরাহ্ন
অস্ট্রেলিয়া গেলেন মির্জা ফখরুল
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২৪
অস্ট্রেলিয়া গেলেন মির্জা ফখরুল

মেয়েকে দেখতে অস্ট্রেলিয়া গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার রাত ১২টায় একটি ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি। মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম গত মাসে (সেপ্টেম্বর) মেয়ের কাছে বেড়াতে অস্ট্রেলিয়াতে গেছেন।  মেয়ের সঙ্গে দেখা করে স্ত্রীকে নিয়ে দেশে ফিরবেন বিএনপি মহাসচিব।


 ‘বড় মেয়ে অস্ট্রেলিয়া প্রবাসী ডা. শামারুহ মির্জার সঙ্গে দেখা করতে গেছেন বিএনপি মহাসচিব। সেখানে তার স্ত্রী আগে থেকেই রয়েছেন। কতদিন থাকবেন সে বিষয়ে বলতে পারছি না।’

জানা গেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মেয়ে ডা. শামারুহ মির্জা পেশায় একজন চিকিৎসাবিজ্ঞানী। এই পেশার পাশাপাশি ২০১৭ সালে তিনি ‘সিতারাস স্টোরি’ নামে একটি সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা। স্বেচ্ছাসেবী, অলাভজনক এ প্রতিষ্ঠানটি বিভিন্ন কর্মশালা, টক শো, সেমিনার এবং সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করে থাকে, যা নারীদের মানসিক স্বাস্থ্য, গার্হস্থ্য সহিংসতা, নিজের যত্ন এবং দক্ষতা উন্নয়ন নিয়ে আলোচনা করতে সহায়তা করে। ২০২১ সালে ডা. শামারুহর সহ-প্রতিষ্ঠিত সংস্থা ‘সিতারাস স্টোরি’ ‘এসিটি মেন্টাল হেলথ মান্থ অ্যাওয়ার্ড’ পুরস্কার লাভ করে। শামারুহ নিজেও ‘ক্যানবেরা কমিউনিটি স্পিরিট অ্যাওয়ার্ড ২০২১’ এর চূড়ান্ত পর্বের একজন প্রতিযোগী ছিলেন।


শেয়ার করুন