১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ০৪:১৯:৪২ অপরাহ্ন
রতন টাটাকে নিয়ে আবেগঘন পোস্ট আম্বানির
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২৪
রতন টাটাকে নিয়ে আবেগঘন পোস্ট আম্বানির

৮৬ বছর বয়সে মারা গেছেন রতন টাটা। আর তার মৃত্যুতে শোকস্তব্ধ সারা ভারত। রতন টাটাকে নিজের পরম বন্ধু আখ্যা দিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন বর্তমানে ভারতের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি।


রতন টাটার মৃত্যুতে ভারতের বাণিজ্য জগতে এক বিশাল শূন্যস্থান তৈরি হয়েছে। আর সেই কথাটাই যেন প্রতিফলিত হল মুকেশ আম্বানির কথায়। ব্যবসায়িক কারণে রতন টাটার সঙ্গে তার আলাপের পাশাপাশি তাদের ব্যক্তিগত আলাপের কথাও তুলে ধরেন মুকেশ আম্বানি।


রতন টাটাকে নিজের 'বন্ধু' হিসেবে সম্বোধন করেন মুকেশ আম্বানি। মুকেশ লেখেন, আজ গোটা ভারত এবং ভারতীয় ব্যবসায়িক জগতের জন্যে শোকের দিন। রতন টাটার প্রয়াণ শুধুমাত্র টাটা গোষ্ঠীর জন্যে লোকসানদায়ক নয়, প্রতিটি ভারতীয়র জন্যেই তা লোকসানদায়ক। ব্যক্তিগত ভাবে আমি একজন পরম বন্ধুকে হারালাম। তার সঙ্গে যতবার আমার দেখা হয়েছিল, তিনি আমাকে অনুপ্রাণিত করেছিলেন। তিনি একজন দূরদর্শী শিল্পপতি ছিলেন, সমাজসেবক ছিলেন। তিনি সমাজের মঙ্গল চাইতেন।


এরপর মুকেশের বিবৃতিতে আরও লেখেন- আজ ভারতমাতা তার অন্যতম সহৃদয় সন্তানকে হারিয়েছে। রতন টাটা ভারতকে গোটা বিশ্ব দরবারে নিয়ে গিয়ে দাঁড় করিয়েছিলেন। আর বিশ্বের সেরাটা তিনি ভারতে নিয়ে এসেছিলেন। ১৯৯১ সালে তিনি টাটার চেয়ারম্যান হওয়ার পরে তার সংস্থাকে ৭০ গুণ বড় করেছেন।

শেয়ার করুন