২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৫:৪৬ অপরাহ্ন
শক্তিশালী দেশ গড়তে পুতিনের সঙ্গে থাকার বার্তা দিলেন কিম
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২৩
শক্তিশালী দেশ গড়তে পুতিনের সঙ্গে থাকার বার্তা দিলেন কিম

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন শক্তিশালী দেশ গড়ার লক্ষ্যে কৌশলগত সহযোগিতা জোরদার করতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ‘হাতে হাত রেখে’ কাজ করার অঙ্গীকার করেছেন। আজ সোমবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

রাশিয়ার জাতীয় দিবস উপলক্ষে পুতিনের কাছে পাঠানো এক বার্তায় কিম এই প্রতিশ্রুতি দিয়েছেন। এই বার্তায় তিনি পুতিনের ইউক্রেন আক্রমণের সিদ্ধান্তকে সঠিক বলেও জানিয়েছেন। তিনি রাশিয়ার প্রতি ‘পূর্ণ সমর্থন ও সংহতি’ প্রদর্শন করেছেন। 

কেসিএনএর প্রকাশিত বার্তায় কিম বলেছেন, ‘ন্যায্য এ জয় নিশ্চিত। রাশিয়ার জনগণের বিজয়ের ইতিহাসে এ এক নতুন গৌরব যোগ করবে।’ 

এই বার্তায় কিম মস্কোকে ‘ঘনিষ্ঠ ও কৌশলগত সহযোগিতার’ আহ্বান জানিয়ে বলেছেন, একটি শক্তিশালী দেশ গড়ার মহান লক্ষ্য পূরণে রুশ প্রেসিডেন্টের সঙ্গে এক হয়ে কাজ করবে কোরিয়া। যা দুই দেশের জনগণের অভিন্ন আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে। 

গত বছর ইউক্রেন আক্রমণের পরে মস্কোকে সমর্থন করে উত্তর কোরিয়া এবং ক্রেমলিনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করেছে। দেশটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং পশ্চিমের ‘আধিপত্যবাদী নীতি’র সমালোচনা করেছে।


শেয়ার করুন