০৫ জুলাই ২০২২, মঙ্গলবার, ১১:৩৭:৫২ পূর্বাহ্ন
নবাবগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ শুরু
  • আপডেট করা হয়েছে : ২০-০৫-২০২২
নবাবগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ শুরু নবাবগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ শুরু

প্রথম ধাপে সারা দেশের মতো ঢাকার নবাবগঞ্জে হালনাগাদে নতুন ভোটারের তথ্য সংগ্রহ, মৃত ভোটারের নাম তালিকা থেকে বাদ ও ভোটার স্থানান্তরের কাজ শুরু হয়েছে।

এবার ১৫ বছর ও তার বেশি বয়সী নাগরিকদের তথ্য নেবে নির্বাচন কমিশন (ইসি)। ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম, তারা এবার নিবন্ধনের সুযোগ পাবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান জানান, শুক্রবার সকালে যন্ত্রাইল পরিষদ মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন করা হয়। প্রথম ধাপের তথ্য সংগ্রহ কার্যক্রম চলবে ৯ জুন পর্যন্ত, ১৩৩ জন তথ্য সংগ্রকারী ও ২৯ জন সুপারভাইজার এবারের হালনাগাদ কার্যক্রমে যুক্ত থাকবেন। 

১০ তারিখ থেকে উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ ভবনে সংশ্লিষ্ট ব্যক্তিকে নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে স্বাক্ষর দিতে হবে এবং তার ১০ আঙুলের ছাপ, চোখের আইরিশের প্রতিচ্ছবি এবং ছবি তুলে নিবন্ধন সম্পন্ন করা হবে।

শুধু কৈলাইল ইউনিয়নের নতুন ভোটারদের মেলেং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেতে হবে।

যাদের জন্ম ২০০৫ সালের ১ জানুয়ারি বা তার আগে, তাদের অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০২৩ সালের ২ মার্চ।

যাদের জন্ম ২০০৬ সালের ১ জানুয়ারি বা তার আগে, তাদের অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০২৪ সালের ২ মার্চ। যাদের জন্ম ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে, তাদের অন্তর্ভুক্ত করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকশ করা হবে ২০২৫ সালের ২ মার্চ। 

দেশের নাগরিকদের মধ্যে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এবং বাদ পড়া নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে এ হালনাগাদে।

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান তুহিন প্রমুখ।

শেয়ার করুন