০১ অক্টোবর ২০২২, শনিবার, ০৫:৪১:১৬ পূর্বাহ্ন
ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা
  • আপডেট করা হয়েছে : ১৩-০৭-২০২২
ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

টুইটার অধিগ্রহণের চুক্তি থেকে সরে আসায় ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করেছে টুইটার। যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার কোর্ট অফ চ্যান্সারিতে এ মামলা দায়ের করে টুইটার। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


মামলার অভিযোগে বলা হয়েছে, টুইটারের মত একটি প্লাটফরম কেনার চুক্তি সাক্ষরিত হবার পরে ইলন মাস্ক কিভাবে তার মন পরিবর্তন করতে পারে। মাস্ক মনে করেন যে ডেলাওয়্যার চুক্তি আইন সাপেক্ষে টুইটার কোম্পানিকে ক্ষতিগ্রস্ত করে, এর কার্যকারিতা ব্যাহত করে স্টকহোল্ডারদের মূল্য নষ্ট করে তিনি চলে যাবেন।


টুইটার কিনবেন না, সিদ্ধান্ত চূড়ান্ত করলেন ইলন মাস্কটুইটার কিনবেন না, সিদ্ধান্ত চূড়ান্ত করলেন ইলন মাস্ক

এই মামলায় টুইটার কেনার চুক্তি বাস্তবায়ন করতে ইলন মাস্ককে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে। মামলায় দাবি করা হয়েছে, চুক্তির একাধিক শর্ত ভঙ্গ করেছেন মাস্ক।


এর আগে টুইটার কেনার বিষয়ে আনুষ্ঠানিকভাবে ‘না’ বলে দেন বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক। স্থানীয় সময় শুক্রবার (৮ জুলাই) তিনি এমন ঘোষণা দেন। তখন ইলন জানান, ফেক অ্যাকাউন্টের বিষয়ে ‘বিভ্রান্তিকর’ বিবৃতি দেওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

টুইটার চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইট বার্তায় বলেছেন, তারা ইলন মাস্ককে চুক্তিগত বাধ্যবাধকতা মানতে বাধ্য করতে চান। প্রতিক্রিয়ায় আলাদা টুইটে মাস্ক লিখেছেন, ওহ বিড়ম্বনা!


ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। মামলায় বলা হয়েছে, মাস্ক চুক্তিতে সম্মত হওয়ার পর টুইটারের পাশাপাশি টেসলার শেয়ারের দামও পড়ে যায়। বলা হয়েছে, ‘টেসলায় মাস্কের শেয়ারের মূল্য, তার ব্যক্তিগত সম্পদের ব্যাপকতা নভেম্বর ২০২১ এর সর্বোচ্চ থেকে একশ’ বিলিয়ন ডলার কমেছে। তাই মাস্ক (চুক্তি থেকে) বেরিয়ে যেতে চাইছেন’।

শেয়ার করুন