২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২৪:৫৪ অপরাহ্ন
সাড়ে ৯ কোটি টাকার মাদক ধ্বংস
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২২
সাড়ে ৯ কোটি টাকার মাদক ধ্বংস

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে কুমিল্লা ও ফেনী অঞ্চল থেকে জব্দ করা প্রায় সাড়ে ৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

রোববার (৩১ জুলাই) সকাল ১০টার দিকে কুমিল্লা কোটবাড়ি ১০ বিজিবির সেক্টরে এই মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি ছিলেন ১০ বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল. মো মারুফুল আবেদীন।

সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, ‘দেশের তারুণদের ধ্বংসের জন্য মাদক দায়ী। বিজিবি শুধু সীমান্তই পাহাড়া দেয় না, মাদকদ্রব্য আটকেও বেশ সফল। তাদের এই কাজের জন্য সাধুবাদ জানাই। মাদক যেন দেশে বিশেষ করে কুমিল্লায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে অবশ্যই আগের চেয়ে ভবিষ্যতে আরও বেশি তৎপর থাকবে বিজিবির জোয়ানরা এই প্রত্যাশা থাকবে।’

অনুষ্ঠানে ১০ বিজিবি কমান্ডার লে. কর্নেল মুহাম্মদ ইসহাক বলেন, ‘গত বছর ১ জুলাই কুমিল্লা ও ফেনী সীমান্তবর্তী এলাকা হতে ২০ হাজার ৮৪৭ বোতল ভারতীয় ফেনসিডিল, ৩০ লাখ ১০ হাজার ১০৫ কেজি গাঁজা , ৩২ হাজার ৯০২ বোতল বিদেশি মদ, ২ হাজার ১৭৭ বোতল বিয়ার, ৪ হাজার ১৮৪ বোতল ইস্কাপ সিরাপ, ১০ হাজার ২৮২ পিস ইয়াবা ট্যাবলেট, ১ লাখ ৫১ হাজার ২৬০ পিস টার্গেট ও সেনেগ্রা ট্যাবলেট এবং ১ লাখ ৮২ হাজার ৫২৫ পিস বিভিন্ন প্রকার অবৈধ ট্যাবলেট। যার বাজার মূল্য নয় কোটি পয়তাল্লিশ লাখ একাশি হাজার চারশত সাইত্রিশ টাকা।’

এ সময় সিটি মেয়র আরফানুল হক রিফাত, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মো. ফারুক আহমেদ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন