২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ০৮:২৭:১৯ অপরাহ্ন
ছুটির দিনে ঢাকার রাস্তায় চলাচলে স্বস্তি
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২২
ছুটির দিনে ঢাকার রাস্তায় চলাচলে স্বস্তি

পবিত্র আশুরার ছুটির আমেজে ফাঁকা রাজধানী। সড়কে নেই চিরচেনা যানজট। ঢাকার বেশিরভাগ সড়কে নিত্যদিনের যে গাড়ির চাপ, তা এদিন দেখা যায়নি। স্বল্পসংখ্যক ব্যক্তিগত ও গণপরিবহন চোখে পড়েছে। ফলে আজ যারা প্রয়োজনে বা ঘুরতে বেরিয়েছেন, তাদের মধ্যে স্বস্তি দেখা গেছে।


মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর বিভিন্ন সড়কের এমন চিত্র ছিল। বিকেলে মিরপুর, আগারগাঁও ও শ্যামলী এলাকা ঘুরে দেখা গেছে, বেশিরভাগ সড়কই ফাঁকা। তবে জরুরি প্রয়োজনে বা ছুটির দিনে সময় কাটাতে কিছু মানুষ বেরিয়েছেন রাস্তায়। এ কারণে অন্য দিনের মতো গাড়ির জন্য বা গাড়িতে মানুষের চাপ নেই।




তবে আগারগাঁও বিমানবাহিনী জাদুঘর ও শ্যামলী ওয়ান্ডারল্যান্ডে (সাবেক শিশুমেলা) দর্শনার্থী রয়েছেন। অনেকে পরিবার নিয়ে এখানে ঘুরতে এসেছেন।


মঙ্গলবার সকাল থেকে জাগো নিউজের প্রতিবেদকরা রাজধানীর বিভিন্ন পয়েন্টের আপডেট দিয়েছেন। তারাও জানিয়েছেন, ছুটির দিনে রাজধানী ফাঁকা। পল্টন, জাতীয় প্রেস ক্লাব, শাহবাগ ও ফার্মগেট এলাকায়ও নেই সেই জট। ফাঁকা সড়কে সহজেই গন্তব্য চলে যাচ্ছে গাড়ি।



একই অবস্থা মগবাজার-মহাখালী হয়ে বিমানবন্দর সড়কেও। এখানেও গাড়ির চাপ নেই। কুড়িল-নতুনবাজার-বাড্ডা-রামপুরা হয়ে সায়েদাবাদ ও পল্টন সড়কেও নেই তেমন চাপ। অথচ অন্য দিন সেখানে গাড়ির প্রচুর জট থাকে।

শেয়ার করুন