২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০৬:০৫ পূর্বাহ্ন
রাজশাহী মহানগরী'র মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২২
রাজশাহী মহানগরী'র মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরীর মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়।  এসময় আরএমপি পুলিশ কমিশনার মতিহার, কাটাখালী ও বেলপুকুর থানা এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন।




জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ দ্বিতীয় দিনের মত আজ ১৪ আগস্ট ২০২২ সকালে আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগের কাটাখালী থানার মাসকাটাদিঘী বহুমুখী কারিগরি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষ্যে  আরএমপি'র সম্মানিত কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয় মাসকাটাদিঘী স্কুলের এ্যাসেম্বিলিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের অভিবাদন গ্রহণ করেন এবং শিক্ষার্থী ও স্থানীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।




পুলিশ কমিশনার বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহী'র তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে। তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে হলে আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও এর পরিচর্যা করতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ গঠনে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। তিনি প্রত্যেক শিক্ষার্থী ও উপস্থিত স্থানীয় জনতাকে ফলজ, বনজ ও ভেষজ গাছের ৩ টি চারা রোপণ এবং যত্ম নেওয়ার আহ্বান জনান। বক্তব্য শেষে তিনি স্কুল মাঠে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।


পরবর্তীতে পুলিশ কমিশনার মহোদয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ উপলক্ষ্যে মতিহার থানার ভাল্লুক পুকুর প্রাইমারী স্কুল সংলগ্ন  খরখড়ি রোড ও বেলপুকুর থানার ভড়ুয়া পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।




এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো: মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (মতিহার) মো: মনিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম, মতিহার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: একরামুল হক, পিপিএম, সহকারি পুলিশ কমিশনার মো: ফরহাদ ইমরুল কায়েস, মতিহার থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার আলী তুহীন, কাটাখালী থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমান ও বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান-সহ আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ফাঁড়ি এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালিত হবে।

শেয়ার করুন