১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:০৩:১৪ পূর্বাহ্ন
নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় নওগাঁয় জাতীয় শোক দিবস পালিত
নওগাঁ প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় নওগাঁয় জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় নওগাঁয় পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। 


সোমবার এদিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় সদর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী বেদীতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এছাড়াও জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পন করা হয়। 


পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরনের আয়োজন করা হয়। জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।


সভায় আরও বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ আবু হেনা মোঃ রায়হানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার কেএম মামুন খাঁন চিশতী, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খাঁন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক। এছাড়াও জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন শেষে অর্ধনমিত রাখা, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।


সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন লাল সবুজ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বলেই আজ আমরা স্বাধীন ও মুক্ত বিহঙ্গ। তাই বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বাধীনতাকে আমাদের মর্যাদা ও সম্মানের সঙ্গে বুকে ধারন করে জাতির পিতার আদর্শে নিজেদের এবং আগামী প্রজন্মদের গড়ে তুলতে হবে। তবেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য এবং লাখ লাখ মানুষের বুকের তাজা রক্তের মূল্যায়ন করা হবে।


এছাড়াও জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিত উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মালেক, সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, সিনিয়ির সহ-সভাপতি আব্দুল খালেকসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া জেলা আওয়ামী সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মুঠোফোনে যুক্ত হয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন। দুপুরে সাংসদ নিজাম উদ্দিন জলিলের উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।


এদিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদেও সাবে কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন-অল-রশিদের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ও বিচার বিভাগের উদ্যোগে এতিমখানায় শিশুদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় নওগাঁ জেলা ও দায়রা জজ আদালত ভবন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক।

শেয়ার করুন