২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৩৯:৩১ পূর্বাহ্ন
রাজশাহী মহানগরীতে দুই ভূয়া পুলিশ আটক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২২
রাজশাহী মহানগরীতে দুই ভূয়া পুলিশ আটক

রাজশাহী মহানগরীতে পিবিআই (পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন) পরিচয় দিয়ে যানবাহন তল্লাশী করার সময় দুই ভূয়া পুলিশকে গ্রেফতার করেছে আরএমপি'র কাটাখালী থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে পুলিশের ব্যবহৃত একটি রিফ্লেকটিং ভেস্ট ও একটি ক্যাপ উদ্ধার হয়।

আটককৃতরা হলো মো: গোলাম রসুল রনক (৩৫) ও মো: ওহিদুল শেখ অপু (৩২)। রনক রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার আলুপট্টি এলাকার মো: আবুল কালাম আজাদের ছেলে ও অপর আসামি অপু সাগরপাড়া বটতলা এলাকার মো: জয়নাল আবেদীন শেখের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ৪ সেপ্টেম্বর ২০২২ রাতে কাটাখালী থানার এএসআই মো: জয়নাল আবেদীন ও তার টিম থানা এলাকায় রাত্রীকালীন টহল ডিউটি করছিলো। রাত ১টায় কাটাখালী থানা পুলিশের ঐ টিম দেখতে পায় কাটাখালী থানার চৌমহনী বাজারে একজন পুলিশের রিফ্লেকটিং ভেস্ট ও অন্য জন পুলিশের ফিল্ড পরিধান করে টাংগনগামী বিভিন্ন যানবাহন থামানোর চেষ্টা করছে। পুলিশের গাড়ি দেখে তারা মোটরসাইকেল নিয়ে দ্রুত কাটাখালী বাজারের দিকে পালিয়ে যায়।

ঘটনাটি বেতার যন্ত্রের মাধ্যমে জানতে পেরে মতিহার ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: মনিরুল ইসলামের দিকনির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো:একরামুল হক পিপিএম-এর তত্ত্বাবধানে কাটাখালী থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এসআই মো: জুয়েল রানা ও তার টিম  কাটাখালী বাজারের তিন রাস্তার মোড়ে ৫ সেপ্টেম্বর ২০২২ রাত দেড় টায় চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেল-সহ আসামি মো: গোলাম রসুল রনক ও মো: ওহিদুল শেখ অপু-কে আটক করে। এসময় আসামিদের কাছ থেকে একটি পুলিশের ব্যবহৃত একটি রিফ্লেকটিং ভেস্ট ও একটি ফিল্ড ক্যাপ উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিদ্বয় জানিয়েছে, তারা পুলিশের রিফ্লেকটিং ভেস্ট ও ফিল্ড ক্যাপ পড়ে টাংগন ও চৌমহনি এলাকায় লোকজনকে পুলিশের পিবিআই (পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন) কর্মকর্তা পরিচয় দেয়। প্রতারণার উদ্দেশ্যে বিভিন্ন যানবাহনের কাগজ পরীক্ষা করার জন্য যানবাহন থামানোর চেষ্টা করছিলো বলেও তারা জানায়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন