২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৪৭:৩৭ অপরাহ্ন
যশোর-বেনাপোল হাইওয়ে সড়কের ঝুঁকিপূর্ণ শতবর্ষী গাছ অপসারণের দাবিতে শার্শায় মানববন্ধন
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২২
যশোর-বেনাপোল হাইওয়ে সড়কের ঝুঁকিপূর্ণ শতবর্ষী গাছ অপসারণের দাবিতে শার্শায় মানববন্ধন

যশোর-বেনাপোল হাইওয়ে সড়কের দু'পাশে ঝুঁকিপূর্ণ শতবর্ষী রেন্ট্রি গাছ অপসারণের দাবিতে শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় যশোরের শার্শার নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে ঘন্টা ব্যাপী এক মানববন্ধন  অনুষ্ঠিত হয়েছে। 


নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের পক্ষে আওয়ামীলীগ নেতা মোরাদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের শহস্রাধিক সদস্য ছাড়াও স্থানীয় সাধারন জনগন এ মানববন্ধনে অংশ নেন। মানবন্ধনে শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, যশোর-বেনাপোল হাইওয়ে সড়কের পাশে ঝুঁকিপূর্ণ গাছের কারণে স্থল বন্দরের আমদানি-রপ্তানি ব্যহত হচ্ছে।


এতে সরকার রাজস্ব হারাতে বসেছে। ঝুঁকিপূর্ণ রেন্ট্রি গাছের ডালপালা ভেঙে ও উপড়ে পড়ে ইতোমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে। মৃত প্রায় এসব গাছের জন্য নাভারন বাজারের ব্যবসায়ীরা ভয়ে আতঙ্কে তারা ব্যবসা পরিচালনা করছে। এ হাইওয়ে সড়কের মৃত ও ঝুঁকিপূর্ণ গাছগুলো এখন জীবনের জন্য হুমকি। সরকারের কাছে দাবী জানিয়ে আজ ব্যবসায়ীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে। যাতে মৃত প্রায় এসব গাছ দ্রুত অপসারণ করা হয়।


মানববন্ধনে বক্তব্য আরও রাখেন, আওয়ামীলীগ নেতা মোরাদ হোসেন, ব্যবসায়ী আব্দুস সবুর, নাসিম রেজা পিন্টু, মাজহারুল ইসলাম, পলাশ হোসেন, জাহিদ হোসেন, উত্তম কুমার, নাজমুল হোসেন, আনোয়ারুল ইসলাম, আব্দুল করিম ও আব্দুল হক প্রমুখ।

শেয়ার করুন