১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:১৫:৫০ অপরাহ্ন
রাস্তায় কুড়িয়ে পাওয়া১৩ হাজার টাকা ফিরিয়ে দিল সাকিব
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২২
রাস্তায় কুড়িয়ে পাওয়া১৩ হাজার টাকা ফিরিয়ে দিল সাকিব

শিশু মনের মহানুভবতায় কুড়িয়ে পাওয়া ১৩ হাজার টাকা মালিককে ফেরত দিয়ে প্রশংসার জোয়ারে ভাসছে নাটোরের বাগাতিপাড়ায় চতুর্থ শ্রেণীর ছাত্র সাকিব।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) উপজেলার জামনগর বাজারে এমনই ঘটনা ঘটে। সাকিব উপজেলার জামনগর ইউনিয়নের গয়লারঘোপ দারুল উমুল শফিকিয়া কওমী মাদ্রাসার চতুর্থ শ্রেণীর ছাত্র। সে গয়লারঘোপ গ্রামের সাগর আলীর ছেলে। চতুর্থ শ্রেণীর ছাত্রের এই সততা ও মহৎ কাজের প্রশংসার জোয়ারে ভাসছে শিশুটি।

শিশু সাকিব জানায়, শুক্রবার সকালে বাড়ি থেকে সাইকেল চালিয়ে জামনগর বাজারে যাচ্ছিল সে। যাত্রা পথে জামনগর স্কুল মোড় সংলগ্ন রাস্তায় ১৩ হাজার টাকা কুড়িয়ে পায় সে। এরপর খোঁজাখুঁজির এক পর্যায়ে টাকার মালিক স্থানীয় জামনগর বাজারের সার ব্যবসায়ী রিয়েল আহম্মেদের সন্ধান পায়। পরে শনিবার বাজারে লোকজনের সম্মুখে টাকাগুলো মালিককে ফেরত দেয় সে।

ব্যবসায়ী রিয়েল আহম্মেদ জানান, তিনি ব্যবসার কাজের টাকা নিয়ে যাওয়ার পথে রাস্তায় টাকাগুলো হারিয়ে ফেলেন। পরে অনেক খোঁজাখুঁজি করেও তা পাননি। কিন্তু না পেয়ে দোকানে ফিরে আসেন। পরে হঠাৎ করেই শিশুটি টাকাগুলো নিয়ে তার কাছে হাজির হয়। পরে শিশু সাকিবকে উপহার হিসেবে কিছু টাকা দিলেও সে তা গ্রহন করেনি। ছোট এই শিশুটির সততায় তিনি মুগ্ধ।

টাকা ফেরত দেওয়ার ঘটনার প্রত্যক্ষদর্শী মাহাতাব উদ্দিন জানান, ছোট শিশু সাকিবের এতগুলো টাকা কুড়িয়ে পাওয়ার পরও ফেরত দেয়ার ঘটনা উপস্থিত সবাইকে অবাক করেছে। শিশু মনের মহানুভবতা দেখে সকলেই এখন তার প্রশংসায় আলোচনার ঝড় তুলেছেন এলাকার সব শ্রেণীর মানুষ।

বতা দেখে সকলেই তার প্রশংসায় আলোচনার ঝড় তুলেছেন।

শেয়ার করুন