০৬ ফেব্রুয়ারী ২০২৩, সোমবার, ১০:০১:৩৩ পূর্বাহ্ন
রাজা তৃতীয় চার্লসের সঙ্গে মতবিনিময় প্রধানমন্ত্রীর
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২২
রাজা তৃতীয় চার্লসের সঙ্গে মতবিনিময় প্রধানমন্ত্রীর

বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাও অনুষ্ঠানে যোগ দেন।


বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য দেশের রাজপরিবারের সদস্যদের জন্য রাজা চার্লস এবং তার স্ত্রী রানি ক্যামিলা এই সংবর্ধনার আয়োজন করেন। অনুষ্ঠানে প্রায় ৫০০ অতিথিকে স্বাগত জানান রাজা। যার মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন।


অনুষ্ঠানে বিশ্ব নেতাদের সঙ্গে প্রিন্স উইলিয়াম, কেট মিডলটন, প্রিন্স এডওয়ার্ড, সোফি উইসাক্স, প্রিন্সেস অ্যানি, তার স্বামী ভাইস অ্যাডমিরাল স্যার টিম লরেন্স ও ডিইক অ্যান্ড ডাচেস অব গ্লুসেস্টারসহ রাজপরিবারের অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।


যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করা নতুন রাজা ও রানির সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছেন।


হাই কমিশনার জানান, রাজা ও কুইন কনসোর্ট উভয়েই অক্টোবরে তাদের পূর্বনির্ধারিত বাংলাদেশ সফর স্থগিত হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন।


রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে ১৫ সেপ্টেম্বর যুক্তরাজ্যে যান শেখ হাসিনা। তিনি আজ সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে অংশ নিতে নিউ ইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করবেন।

শেয়ার করুন