২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ০৮:১১:১১ অপরাহ্ন
ব্রহ্মাস্ত্র’র বাজেট নিয়ে মুখ খুললেন রণবীর
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২২
ব্রহ্মাস্ত্র’র বাজেট নিয়ে মুখ খুললেন রণবীর

কোভিড পরবর্তী বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থা একেবারেই ভঙ্গুর। আমির খান, অক্ষয় কুমারের মতো তারকারা সিনেমা মুক্তি দিয়েও কোনো কুলকিনারা করতে পারলেন না। বরং লাভ তো দূরের কথা, পরিবেশকদের টাকাও নাকি ফেরত দিয়েছেন।

বলা যায়, চলতি বছরে বলিউড বক্স অফিসে একের পর এক মুখ থুবড়ে পড়েছে হিন্দি সিনেমাগুলো। স্বভাবতই রণবীর কাপুরকে নিয়েও কোনো আশার বাণী ছিল না। এ অভিনেতা ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান : শিবা’ নিয়ে লড়ার ঘোষণা আগেই দিয়েছিলেন। শেষ পর্যন্ত লড়ছেনও। সমালোচকদের পাশ কাটিয়ে ৯ সেপ্টেম্বর মুক্তি পাওয়া ‘ব্রহ্মাস্ত্র’ শুধু ভারতেই এরইমধ্যে দুইশ কোটিরও বেশি রুপি তুলে ফেলেছে। বহির্বিশ্ব মিলিয়ে এ সিনেমার আয় এখন পর্যন্ত সাড়ে তিনশ ছাড়িয়ে গেছে। আর এতেই সিনেমাটিকে হিট তকমা দিয়ে দিয়েছেন অনেকেই।

কিন্তু সমালোচনা করতেও ছাড়েননি কেউ কেউ। অনেকেই প্রশ্ন তুলছেন একটা ছয়শ কোটির সিনেমা সাড়ে তিনশো কোটি আয় করলে কি তাকে হিট বলা যায়? বিশেষ করে অভিনেত্রী কঙ্গনা রানাউত সন্দেহ পোষণ করে বলেন, ‘২৪৬ কোটি আয় করার পর ৬৫০ কোটির বাজেটের এ সিনেমাকে কীভাবে হিট বলা যায়?’ প্রশ্নটা অবান্তরও নয়। এ নিয়ে বিতর্কও চলছে বেশ। বিতর্কের পাল্লা ভারী হতেই সিনেমাটির বাজেট নিয়ে মুখ খুলেছেন রণবীর কাপুর। তিনি বলেছেন, ‘কদিন ধরে আমরা দেখছি মানুষ খুব ব্রহ্মাস্ত্র’র বাজেট নিয়ে আলোচনা করছে। বাজেট নিয়ে যে খবর প্রকাশ হচ্ছে সেটা ‘ভুল’।

সিনেমাটি পরিচালক অয়ন মুখোপাধ্যায় তিনটি পার্টে এই হাই-ফাই থ্রিলার নিয়ে দর্শকদের সামনে হাজির হবেন। যার প্রথম কিস্তি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান : শিবা’। পুরো সিনেমার বাজেট হচ্ছে ছয়শ কোটি রুপির বেশি। এখানে বাজেট শুধু একটা সিনেমার জন্য নয়, বরং গোটা ট্রিলজিটার জন্যই। সুতরাং প্রথম কিস্তিতে তিনশ পার হওয়ার পর অবশ্যই এটিকে হিট বলা যায়।’ তিনি আরও বলেন, ‘এটুকু বলতে পারি, ব্রহ্মাস্ত্র প্রথম পার্ট আমরা যেভাবে তৈরি করেছি বলিউডে এমন সিনেমা আগে আর হয়নি। আর তাতে যে অর্থ উঠে এসেছে সেখান থেকে আমরা পরবর্তী পার্টগুলো গুছিয়ে নির্মাণ করতে পারব।’ প্রসঙ্গত, এ সিনেমায় রণবীরের পাশাপাশি রয়েছেন আলিয়া ভাট, মৌনি রায়, অমিতাভ বচ্চন ও দক্ষিণ ভারতের নাগার্জুনা।

শেয়ার করুন