২৭ নভেম্বর ২০২২, রবিবার, ০৪:১২:৪৮ পূর্বাহ্ন
গোদাগাড়ীতে সরকারি রাস্তা দখলের অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২২
গোদাগাড়ীতে সরকারি রাস্তা দখলের অভিযোগ

রাজশাহীর গোদাগাড়ীতে সরকারি রাস্তা অবৈধভাবে দখলের অভিযোগ পাওয়া গেছে। অবৈধভাবে দখল করায় ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী ও জমির মালিকরা ভেতরে প্রবেশ করতে পারছে না। এমন অভিযোগ তুলে গোদাগাড়ী উপজেলার পানিহার নলত্রী গ্রামের আব্দুল বারীর ছেলে তাকিউদ্দিন ও মৃত মোকবুল ইসলামের মেয়ে খাদিজা গত ২৭ সেপ্টেম্বর গোদাগাড়ী মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।


অভিযোগ সূত্রে জানা যায়, তাকিউদ্দিন ও খাদিজা বেগমদের গোদাগাড়ী থানার ২৮৪ নং নলত্রী মৌজায় ১.৬২ একর জমি রয়েছে। যার আরএস দাগ নং ২৬,৩৬,৩৪, ৩৫, ৩৩, ৩২ তার মধ্যে ২৬ ও ৩৬ নং দাগটি আরএস রেকর্ডীয় নকশায় ৭৩ নং দাগের সাথে সংযুক্ত আছে। কিন্তু সেখানে গোদাগাড়ী উপজেলার সারাংপুর এলাকার আব্দুস সামাদ সালাফীর ছেলে আব্দুল আহাদ অবৈধভাবে রাস্তাটি দখল করে নেওয়ায় জমিতে প্রবেশ করতে অসুবিধা হচ্ছে।


আব্দুল আহাদকে তাকিউদ্দিন ও খাদিজারা রাস্তাটি দখলমুক্ত করতে বললে প্রাণ নাশের হুমকি সহ রাস্তাটি না ছাড়ার ঘোষণা দেয়। আব্দুল আহাদ উৎশৃঙ্খল প্রকৃতির হওয়ায় তারা নিজেরা রাস্তাটি ফাকা করতে গেলে যেকোন সময় আইন শৃঙ্খলার অবনতিসহ রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার সম্ভবনা রয়েছে।


রাস্তা দখলের বিষয়ে আব্দুল আহাদের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, রাস্তাটি তারাই দখল করে রেখেছে। আমি ওই রাস্তাদিয়ে আমার জমিতে যেতে পারছি না। রাস্তায় কাঁটা দেওয়াসহ নানান প্রতিবন্ধকতা তৈরী করছে। এমন অভিযোগ করার কথা আমারাই । এলাকার সবাই জানে কে রাস্তাটি দখল করে রেখেছে।


এই বিষয়ে গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, রাস্তাদখল মুক্ত করার আমাদের কাজ না। এসব বিষয় মূলত এসিল্যান্ড দেখবে তবে আমি একটি অভিযোগের কপি দিয়ে যেতে বলেছিলাম। বিষয়টি তদন্তে গেছে কিনা তা সঠিক মনে পড়ছে না বলে জানান।

শেয়ার করুন