২৭ নভেম্বর ২০২২, রবিবার, ০৩:৫০:১৬ পূর্বাহ্ন
সাজেকের সড়কে ফের যানবাহন চলাচল শুরু
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২২
সাজেকের সড়কে ফের যানবাহন চলাচল শুরু

রাঙামাটির বাঘাইছড়িতে পাহাড় ধসে বন্ধ হয়ে যাওয়া পর্যটন কেন্দ্র সাজেকের সড়কে ফের যানবাহন চলাচল শুরু হয়েছে। অতিবৃষ্টির কারণে পাহাড় ধসে বুধবার সকাল থেকে এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে সাজেকগামী ও সাজেক থেকে ফেরা দুই দিকের কয়েক হাজার পর্যটক সড়কে আটকা পড়েছিলেন।

বুধবার দুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, মঙ্গলবার রাতে প্রচুর বৃষ্টির কারণে সাজেকে যাওয়ার পথে শুকনানন্দ রামপাড়া এলাকায় রাস্তার ওপর একটি পাহাড়ের বেশ বড় অংশ ধসে পড়েছে। সেখানে কোনো বসতি না থাকায় ঠিক কখন ধসে পড়েছে- তা জানা যায়নি। সকালে সড়কটিতে যানবাহন চলাচল শুরু হলে তখন জানা যায় পাহাড় ধসের বিষয়টি।

ইউএনও জানান, সকাল থেকেই সেনাবাহিনীর একটি দল রাস্তা থেকে মাটি সরানোর কাজ শুরু করে। দুপুর আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়। সড়ক ধসের কারণে সাজেক থেকে খাগড়াছড়িগামী প্রায় দুই হাজার এবং সাজেকগামী প্রায় দুই হাজার পর্যটক সড়কে আটকা পড়েছিলেন।

তবে পাহাড় ধসে কোনো হতাহতের ঘটনা বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ বলেন, পূজার ছুটির কারণে হাজারও পর্যটক ভিড় করেছিলেন পাহাড়ি উপত্যকা সাজেকে। সকালে ধসের বিষয়টি আমরা জানতে পেরেছি। সড়ক বন্ধ থাকায় সাজেক থেকে ফিরতি গাড়িগুলো মাচালং এলাকায় এবং সাজেকগামী গাড়িগুলো বাঘাইহাটে আটকে ছিল।সকাল থেকেই সেনাবাহিনীর একটি দল রাস্তা থেকে মাটি সরানোর কাজ শুরু করে। দুপুর আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়।

শেয়ার করুন