২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ০৭:০৫:১২ পূর্বাহ্ন
বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে গাজীপুরে আলোচনা সভা অনুষ্ঠিত
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২২
বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে গাজীপুরে আলোচনা সভা অনুষ্ঠিত

 গাজীপুর জেলা প্রতিনিধি :‘শিক্ষকদের দিয়েই শিক্ষার রূপান্তর শুরু’ প্রতিপাদ্যে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে গাজীপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


৫ অক্টোবর বুধবার দুপুরে গাজীপুর টাউনের জোড়পুকুর রোড ফুড ফ্যান্টাসি থাই চাইনিজ এন্ড এন্টারটেনমেন্ট হল রুমে বাংলাদেশ গভঃ সেকেন্ডারি (বিজিএস) এডুকেশন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির আয়োজনে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ গভঃ সেকেন্ডারি এডুকেশন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ও রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ মোখলেছুর রহমান চৌধুরী (টুটুল)।


আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিনিয়র শিক্ষক আব্দুল মতিন মিঞা, এমারত হোসেন, মোঃ রায়হান উদ্দিন, জগলুল পাশা খান, অভিভাবক আবুল হোসেন, শিক্ষার্থী মম, আরিয়া, লিওনা সহ সম্মানিত শিক্ষকবৃন্দ।


নিজ নিজ পেশাগত দায়িত্ব পালনসহ সরকারের নিকট শিক্ষকদের ন্যায়সঙ্গত বিভিন্ন দাবী বাস্তবায়নের জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি দিবসটি সরকারিভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পালনের নির্দেশনা জারীর অনুরোধ জনানো হয়। আলোচনায় শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন এমন প্রয়াত শিক্ষকদের আত্মার মাগফেরাত এবং কর্মরত শিক্ষক ও অধ্যয়নরত শিক্ষার্থীদের সুস্থাস্থ্য কামনা সহ দেশের প্রধান মন্ত্রী, শিক্ষা মন্ত্রীসহ দেশবাসীর জন্য দোয়া করা হয়। পরে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।


প্রসঙ্গত, ১৯৯৪ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে প্রতিবছর ৫ অক্টোবর এ দিবসটি উদযাপিত হয়। বিশ্বের শিক্ষকদের অবদান স্বীকার, তাদের মূল্যায়ন এবং এগিয়ে নেয়াসহ শিক্ষক ও শিক্ষণ প্রক্রিয়ায় চিহ্নিত সমস্যা সমাধানের লক্ষ্যে ইউনেস্কো দিবসটি পালনের উদ্যোগ নেয়। শুরু থেকেই বাংলাদেশ এ দিবসটি পালন করে আসছে। তবে সরকারিভাবে এখনও এই দিবসটি উদযাপিত হয়নি।

শেয়ার করুন