০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০২:৫৮:৩৯ পূর্বাহ্ন
শ্রীলঙ্কাকে হারাতে বাংলাদেশের লক্ষ্য ৭ ওভারে ৪১
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২২
শ্রীলঙ্কাকে হারাতে বাংলাদেশের লক্ষ্য ৭ ওভারে ৪১

নারী এশিয়া কাপের সেমিফাইনালে নাম লেখাতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ বাংলাদেশ দলের জন্য। এই ম্যাচেই কি না হানা দিলো বৃষ্টি। তবে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য খুব একটা কঠিন হয়নি।


শ্রীলঙ্কাকে হারাতে ৭ ওভারে ৪১ রান করতে হবে বাংলাদেশের মেয়েদের। বৃষ্টির কারণে শ্রীলঙ্কার ইনিংস পুরোটা শেষ করা যায়নি। লঙ্কান নারী দল ১৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৩ রান করতেই নামে বৃষ্টি।


টানা বৃষ্টিতে প্রায় ঘণ্টা দেড়েক বন্ধ ছিল খেলা। পরে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে জয়ের জন্য ৭ ওভারে ৪১ রানের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।


সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। লঙ্কান ইনিংসের দ্বিতীয় ওভারে চামারি আতাপাত্তুকে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করেন জাহানারা আলম।


আন্তর্জাতিক ক্রিকেটে জাহানারার এটি শততম উইকেট। সালমা খাতুন, রুমানা আহমেদ ও নাহিদা আখতারের পর দেশের চতুর্থ বোলার হিসেবে এ কৃতিত্ব অর্জন করলেন এ ডানহাতি তারকা পেসার।


শুরুতেই অধিনায়কের উইকেট হারানোর পর আর সে অর্থে ঘুরে দাঁড়াতে পারেনি লঙ্কানরা। আরেক ওপেনার হার্শিথা সামারাবিক্রম ১৮ রান করতে খেলেন ৩১ বল। তাকে ফেরান সানজিদা আখতার মেঘলা।


এরপর জোড়া আঘাত হানেন তারকা অলরাউন্ডার ও অভিজ্ঞ লেগস্পিনার রুমানা আহমেদ। এ দুই শিকারের সুবাদে চলতি এশিয়া কাপে তার উইকেট বেড়ে হলো ১০টি।


শ্রীলঙ্কার অন্য উইকেটটি নেন আরেক লেগস্পিনার ফাহিমা খাতুন। লঙ্কানদের মধ্যে মিডলঅর্ডার ব্যাটার নিলক্ষ্মী ডি সিলভা ৩১ বলে সর্বোচ্চ ২৮ রান করে অপরাজিত ছিলেন।

শেয়ার করুন