২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:০৬:২৬ পূর্বাহ্ন
বিশ্বকাপে বাংলাদেশ ভালো করেছে: শান্ত
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২২
বিশ্বকাপে বাংলাদেশ ভালো করেছে: শান্ত

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগাররা প্রথমবারের মতো জয় পেয়েছে সুপার টুয়েলভে।

সোমবার রাত ১০টা ৪০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে তাদের বহন করা বিমানটি। অস্ট্রেলিয়া থেকে সিঙ্গাপুর হয়ে দেশে ফিরেছেন ক্রিকেটাররা। দলের সঙ্গে ফেরেননি অধিনায়ক সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে গেছেন তিনি।

দেশের মাটিতে নামার পর বিমানবন্দরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। তিনি বলেন, আগের বিশ্বকাপের ফলগুলোর তুলনায় এবার ভালো করেছে বাংলাদেশ।

নাজমুল বলেন, বাংলাদেশ দল ভালো ক্রিকেট খেলেছে। আমার মনে হয়, যদি আমরা আগের বিশ্বকাপগুলো দেখি, ফল অনুযায়ী ভালো করেছি। সব থেকে ভালো যেদিকটি ছিল, আমরা দুটো ম্যাচ জিতেছি, আমরা ভালো ক্রিকেট খেলেছি। আমরা দল হিসেবে ভালো খেলেছি। যেগুলো জিততে পারিনি, ওগুলো দল হিসেবে জিততে পারিনি।

নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। কোনো বিশ্বকাপের দ্বিতীয় পর্বে এটিই ছিল টাইগারদের প্রথম জয়। পরে জিম্বাবুয়েকেও হারায় বাংলাদেশ। তবে বড় কোনো দলের বিপক্ষেই জিততে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের বিপক্ষে হেরেছে।

বিশ্বকাপের আগে শান্তকে নিয়ে যে সমালোচনা হয়েছে, সেসব নিয়ে ভাবেননি এ ওপেনার। নিজের প্রতি ফোকাসটাও ধরে রেখতে পেরেছেন তিনি। যেই নাজমুল হোসেন শান্ত সবচেয়ে বেশি ট্রল আর সমালোচনার শিকার, সেই তিনি ব্যাট হাতে সবার ওপরে। 

শান্ত বলেন, আমাকে নিয়ে অনেক কথা হয়েছে। আসলে আমি সেগুলো নিয়ে একদমই ফোকাস করিনি। আমি আমার ম্যাচে, খেলায় ও প্র্যাকটিসে ফোকাস দিয়েছিলাম। আলহামদুলিল্লাহ ভালো হয়েছে। কিন্তু আমি মনে করি যে, এর থেকে আরও বেশি ভালো করতে পারি আমি। সামনে সেটাই চেষ্টা থাকবে।

নাজমুল শান্ত বলেন, বোলিং ডিপার্টমেন্ট প্রত্যেকটা ম্যাচে খুবই ভালো করেছে। এই জিনিসটা ভালো ছিল। আরেকটা জিনিস আমি আগেও বলেছি যে, আমরা টিম হিসেবে ক্রিকেটটা ভালো খেলেছি। সবাই একসঙ্গে ছিল, একজনের খারাপ সময়ে সবাই পাশে ছিল। তাই আমার প্রথম বিশ্বকাপ হিসেবে আমি এটি অনুভব করেছি।

শেয়ার করুন