২৭ নভেম্বর ২০২২, রবিবার, ০৪:৩১:১২ পূর্বাহ্ন
বৃষ্টির কারণে ফাইনাল নিয়ে অনিশ্চয়তা!
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২২
বৃষ্টির কারণে ফাইনাল নিয়ে অনিশ্চয়তা!

রোববার অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। ফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ ইংল্যান্ড। দল দুটি দ্বিতীয়বারের মতো শিরোপার দুয়ারে। 

ফাইনাল ম্যাচ মাঠে গড়ানোর আগেই দুঃসংবাদ দিয়েছে অস্ট্রেলিয়ার আবহাওয়া অধিদপ্তর। রোববার সন্ধ্যায় মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা শতকরা ৯৫ ভাগ। ৮ থেকে ২০ মিলিমিটার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর পরবর্তী সাতদিনের যে পূর্ভাবাস দিয়েছে, তাতে দেখা গেছে, বৃহস্পতিবারের আগে পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। বৃহস্পতিবারও বৃষ্টির হবে বলে পূর্ভাবাসে বলা হয়েছে। তবে সেটা ৩০ শতাংশ। 

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিসের পূর্বাভাসে শঙ্কিত আইসিসি।

ফাইনালের জন্য বিকল্প দিন হিসেবে সোমবার রাখা হয়েছে। রোববার যদি বৃষ্টির জন্য ফাইনাল না হয়, তবে খেলা হবে সোমবার। সেমিফাইনাল এবং ফাইনালের জন্য আগেই অতিরিক্ত দিন হাতে রেখেছিল আইসিসি। 

আবার রোববার যদি কিছুটাও খেলা হওয়ার পর বন্ধ হয়ে যায়, সে ক্ষেত্রে সোমবার বাকি খেলা হবে। ফলাফলের জন্য অন্তত ১০ ওভার করে খেলতেই হবে দু’দলকে।

তবে অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবারেও ভারী বৃষ্টি হবে। ফলে, রোববার এবং পরের দিনও ফাইনাল ম্যাচ করা বেশ কঠিন।

তবে যদি সোমবারও বৃষ্টির কারণে খেলা মাঠে না গাড়ায় তখন যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে পাকিস্তান-ইংল্যান্ডকে। সে ক্ষেত্রে উভয় দল শিরোপা ভাগাভাগি করে নেবে।  

শেয়ার করুন