২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৪৭:২৯ অপরাহ্ন
নাশকতার মামলায় বাগমারায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ৩০-১১-২০২২
নাশকতার মামলায় বাগমারায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

বিএনপির বিভাগীয় সমাবেশকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় গনিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান রঞ্জুকে (৫৫) গ্রেপ্তার করেছে বাগমারা থানার পুলিশ। বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দেউলা চারমাথা থেকে তাকে গ্রেপ্তার করে।

মনিরুজ্জামান রঞ্জুকে নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে বাগমারা থানার ওসি রবিউল ইসলাম জানিয়েছেন। আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ হওয়ার কথা রয়েছে।

জানা যায়, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশকে সামনে রেখে নাশকতা এড়ানোর লক্ষে বাগমারা থানার পুলিশ তাদের অভিযান জোরদার করেছে বলে জানা গেছে। পুলিশী অভিযানের হাত থেকে রক্ষা পেতে বাগমারায় অধিকাংশ ইউনিয়ন ও পৌর এলাকার বিএনপির নেতাকর্মীরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। গভীর রাতে বিএনপ’ির নেতাকর্মীদের বাড়ি দেখে দেখে পুলিশ অভিযান পরিচালনা করছেন বলে অভিযোগ করেছেন বিএনপি’র স্থানীয় নেতাকর্মীরা। পুলিশের এমন কর্মকান্ডে হতাশ প্রকাশ করেছেন বিএনপি’র নেতাকর্মীরা।

বিএনপির নেতাকর্মীদের এমন অভিযোগ অস্বীকার করেছেন বাগমারা থানার ওসি রবিউল ইসলাম। তিনি জানান, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ হওয়ার কথা। সমাবেশকে সামনে রেখে বিএনপি’র নেতাকর্মীরা দেশের বিভিন্ন স্থানে নাশকতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন। চলতি মাসের মাঝামাঝি সময়ে বিএনপি’র দুইশ থেকে আড়াইশ নেতাকর্মীরা রাতের আঁধারে বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার নাজিরপুর উচ্চ বিদ্যালয় মাঠে নাশকতার জন্য সংঘবদ্ধ হয়। খবর পেয়ে পুলিশ অভিযান শুরু করেন।

পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপি’র নেতাকর্মীরা আক্রমন করে। পুলিশ পাল্টা ব্যবস্থা নিলে তারা সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ সেখান থেকে তাদের ফেলে যাওয়া নাশকতার আলামত হিসেবে ককটেল ও বাঁশের লাঠি উদ্ধার করে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে ভবানীগঞ্জ পৌর বিএনপি’’র আহবায়ক আক্তারুজ্জামান বল্টুকে প্রধান আসামী করে দুইশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার অভিযোগ এনে মামলা দায়ের করেন।

জেলা বিএনপির সাবেক ক্রিড়া বিষয়ক সম্পাদক ও যুবদলের সভাপতি শিল্পপতি অধ্যাপক কামাল হোসেন অভিযোগ করে বলেন, বিএনপি’র বিভাগীয় সমাবেশকে ভুন্ডল করতে সরকারের উচ্চ মহলের নির্দেশে পুলিশ বিএনপি’র নেতাকর্মীদের বাড়িতে অভিযান পরিচালনা করছেন। তিনি পুলিশের এমন অভিযানকে বিরোধী দলের নেতাকর্মীদের উপর দমনপীড়ন ছাড়া আর কিছুই না। পুলিশ জনগনের বন্ধু মনে করলেও এখন তা শত্রুতায় পরিনত হয়েছে। তিনি অবিলম্বে উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও গনিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জুর মুক্তির দাবী জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি রবিউল ইসলাম জানান, পূর্বেই নাশকতা মামলায় চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জুকে আটক করা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হবে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন