১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩৭:১৯ অপরাহ্ন
সাপাহারে নাশকতা পরিকল্পনার অভিযোগে ১০ শিবির কর্মী আটক
মো: আব্দুল আজিজ
  • আপডেট করা হয়েছে : ১৬-১২-২০২২
সাপাহারে নাশকতা পরিকল্পনার অভিযোগে ১০ শিবির কর্মী আটক

নওগাঁর সাপাহারে নাশকতা পরিকল্পনার অভিযোগে ১০ জন শিবির কর্মীকে আটক করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় উপজেলার গোয়ালা বাজারের মিছিল থেকে তাদের আটক করে পুলিশে দেন স্থানীয়রা।

আটক শিবির কর্মীরা হলেন, পত্নীতলা উপজেলার হাশেমবেগপুর গ্রামের সুলতান মাহমুদের ছেলে রাকিব হাসান, সাপাহার উপজেলার বাগডাঙ্গা গ্রামের আব্দুস সামাদের ছেলে মোস্তাকিম, গৌরিপুর গ্রামের মুমিনুল ইসলামের ছেলে হাসান, দক্ষিণ পাতাড়ী গ্রামের আবুল কাশেমের ছেলে ইয়াছিন হামিদ ও ইয়াছিন আরাফাত, পোরশা উপজেলার গাঙগুরিয়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে ফুয়াদ হাসান, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ওসমানপুর গ্রামের মোতালেবের ছেলে মোজাহেদুল ইসলাম, ধামইরহাট উপজেলার আগ্রদ্বিগুন গ্রামের জয়নালের ছেলে হালিম হোসেন, দিলালপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে আব্দুল্যাহ আল মামুন, রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলার জুগিশু গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে আরিফ হাসান। আটক শিবির কর্মীদের সকলের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে বলে জানা গেছে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গোয়ালা বাজারে সকাল সাড়ে ৮ টার দিকে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে ঘিরে নাশকতা সৃষ্টির উদ্দেশ্য ৫০ থেকে ৬০ জন শিবির কর্মী দেশ ও সরকার বিরোধী শ্লোগান দিয়ে একটি ঝটিকা মিছিল বের করে। এসময় স্থানীয়রা ওই মিছিলে ধাওয়া দিয়ে ১০ জন শিবির কর্মীকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল হতে তাদের আটক করে থানায় নিয়ে আসে। 

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবীর সাংবাদিককে জানান, স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে শিবিরের ১০ জন কর্মীকে আটক করেছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রক্রিকা চলমান রয়েছে।

শেয়ার করুন