২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ০৭:০৪:১০ পূর্বাহ্ন
কুপিয়ে পা বিচ্ছিন্ন করে আওয়ামী লীগ নেতাকে খুন
  • আপডেট করা হয়েছে : ৩১-০৫-২০২২
কুপিয়ে পা বিচ্ছিন্ন করে আওয়ামী লীগ নেতাকে খুন

নড়াইলের লোহাগড়া উপজেলার তেলকাড়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজাম শেখ নামে এক আওয়ামী লীগ নেতা খুন হয়েছেন। কুপিয়ে তার পা বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তেলকাড়া গ্রামের পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

নিহত নিজাম শেখ (৫২) ওই গ্রামের মৃত বাদশা শেখের ছেলে। তিনি ১০নং কোটাকোল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তেলকাড়া গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে ওই গ্রামটি দীর্ঘ দিন ধরে দুই গ্রুপে বিভক্ত। এক গ্রুপের নেতৃত্ব দেন নান্নু মেম্বার এবং অপর গ্রুপের নেতৃত্ব দিয়ে আসছিলেন নিহত নিজাম শেখ। নিহত নিজাম শেখ গ্রাম্য রাজনীতির পাশাপাশি বড়দিয়া বাজারে ব্যবসা-বাণিজ্য করে আসছিলেন।

নিজাম সোমবার রাত ১০টার দিকে ওই গ্রামের সাখায়েতের চায়ের দোকান থেকে নিজ বাড়িতে ফেরার পথে আবুয়ালের বাড়ির পাশে পৌঁছলে ওতপেতে থাকা একদল দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুত্বর আহত করে এবং তার একটি পা কুপিয়ে শরীর থেকে বিচ্ছিন্ন করে তারা পালিয়ে যায়। পরে তার চিৎকারে এলাকাবাসী ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে উদ্ধার করে দ্রুত কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সুজয় রায় বলেন, হাসপাতালে আনার পূর্বেই নিজাম শেখের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, নিহতের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। 

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু হেনা মিলন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দুপুরে নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আটকের জন্য অভিযান শুরু হয়েছে। বর্তমানে ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন