৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০১:৫৪:৪৮ অপরাহ্ন
নওগাঁয় বিএনপির দাবি ও রাষ্ট্র মেরামত শীর্ষক আলোচনা সভা
মো: তৌফিকুর রহমান শিশির নওগাঁ থেকে :
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৩
নওগাঁয় বিএনপির দাবি ও রাষ্ট্র মেরামত শীর্ষক আলোচনা সভা নওগাঁয় বিএনপির দাবি ও রাষ্ট্র মেরামত শীর্ষক আলোচনা সভা

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার (দুলু) বলেছেন, এত দিন যারা অত্যাচার করেছে যতই আমরা সংস্কারের কথা বলি না কেন, তাঁদের কি মাফ করা যাবে? বাংলার মানুষ তাদেরকে মাফ করবে না। জনতার আদালতে আজকের সরকার প্রধান শেখ হাসিনাসহ সেই সব জুলুমকারীদের বিচার করা হবে।

নওগাঁ জেলা বিএনপি আয়োজিত বিএনপির ১০ দফা দাবি ও রাষ্ট্র মেরামতের ২৭ দফা রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক আলোচনা সভায় রুহুল কুদ্দুস তালুকদার এসব কথা বলেন। আজ বুধবার দুপুর ১২টায় নওগাঁ শহরের পিএম বালিকা উচ্চবিদ্যালয় মাঠে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার বলেন, আজকে যাঁরা আমার কর্মীদের অত্যাচার করেছে, যাঁরা আমার হাত ভেঙে দিয়েছে, মাথা ফাটিয়েছে, আমার ছেলেদের গুলি করে হত্যা করেছে, তাদের কোনো মাফ হবে না। তাঁদের বিচার জনতার আদালতে আমরা করতে চাই। কেউ ছাড় পাবে না।

সভায় উপস্থিত নেতাকর্মীদের সামনে বিএনপি ঘোষিত ১০ দফা দাবি ও রাষ্ট্র মেরামতের রূপরেখা ২৭ দফা উপস্থাপন করে রুহুল কুদ্দুস তালুকদার বলেন, ‘জনগণের মতামত নিয়েই বিএনপি ১০ দফা কর্মসূচি প্রণয়ন করেছে। এতে দেশের মানুষের মতামতের প্রতিফলন ঘটেছে। পরপর অবৈধভাবে ক্ষমতায় এস এই সরকার রাষ্ট্রের সকল অঙ্গকে কলুষিত করেছে, বিতর্কিত করে ফেলেছে। তাই রাষ্ট্রকে মেরামত করার জন্য বিএনপি ২৭ দফার রূপরেখা ঘোষণা করেছে। ২৭ দফার রূপরেখা বাস্তবায়নের মধ্য দিয়ে জনগণের প্রত্যাশা পূরণ করতে হবে।’

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের (নান্নু) সভাপতিত্বে সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান (চন্দন)। জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব রাখেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সমবায়বিষয়ক সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক শহিদুল ইসলাম, শেখ রেজাউল ইসলাম, মামুনুর রহমান, শফিউল আজম প্রমুখ।

শেয়ার করুন